শিরোনাম

১৩৪ রানের বিশাল জয় বাংলাদেশের

সর্বশেষ আপডেটঃ ০২:৫৩:০৬ পূর্বাহ্ণ - ০৬ মে ২০১৭ | ৩৪৯

ত্রিদেশীয় সিরিজ ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে সাসেক্সে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে খেলা দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে স্বাগতিক সাসেক্স একাদশকে ১৩৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ।

বাংলাদেশের করা ৩১৪ রানের জবাবে শুরুটা ভালো হলেও সময় বাড়ার পরিক্রমায় বাড়তে থাকে বাংলাদেশী বোলারদের দাপট। বোলারদের বোলিং তোপে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সাযেক্স একাদশ।

রবসন ৪৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩২ রান করে আউট হওয়ার পর ম্যাচ থেকে ছিটকে যায় সাসেক্স একাদশ। ক্রিজের এক প্রান্ত আগলে ধরে রেখে খেলতে থাকা জেনার ৪০ রান করে অপরাজিত থাকলেও যোগ্য সঙ্গীর অভাবে হার এড়াতে পারেননি তিনি। সাসেক্সের ইনিংস থামে সব কয়টি উইকেট হারিয়ে ১৮০ রানে।

বাংলাদেশী বোলারদের পক্ষে ৩১ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট নেন মিরাজ। এছাড়া দু’টি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়। পাশাপাশি একটি করে উইকেট লাভ করেন সানজামুল, সৌম্য সরকার ও সাব্বির রহমান।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস, সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৯২* রান। তাছাড়া মিরাজ অপরাজিত ৬০, সাব্বির ৫২ ও মুশফিক ৪০ রান করেন।

সাসেক্সের হয়ে প্রস্তুতি ম্যাচে খেলা বাংলাদেশী পেসার শফিউল ইসলাম ৭ ওভার বল করে ৩৭ রান দেন। একটি মেডেন ওভার পেলেও উইকেট  লাভ করতে ব্যর্থ হন তিনি।

উল্লেখ্য, ম্যাচে পুরো স্কোয়াডের শতভাগ প্রস্তুতি নিশ্চিতের জন্য সাসেক্স একাদশের হয়ে মাঠ মাতান মাহমুদউল্লাহ রিয়াদ ও শফিউল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর-

বিসিবি একাদশঃ ৩১৪/৯ (৫০ ওভার)
কায়েস ৯২*, মিরাজ ৬০*, সাব্বির ৫২, মুশফিক ৪০, সোহান ২৭, মোসাদ্দেক ৭, সৌম্য ৬, নাসির ৫, সানজামুল ৫, তাসকিন ৪।

সাসেক্স একাদশঃ ১৮০/১০ (রবসন ৪৯, জেনার ৪০*, মাহমুদউল্লাহ ৩২; মিরাজ ৩১/৩, শুভাশিষ ২৮/২, তাসকিন ৩০/২।

 

janatarpratidin.com /Md. Bappy /06 May 2017

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ