শিরোনাম

১০৯ নম্বরে কল দিয়ে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ষষ্ঠ শ্রেণির ছাত্রী

সর্বশেষ আপডেটঃ ০১:১৬:৫২ পূর্বাহ্ণ - ১৩ আগস্ট ২০১৮ | ২১৭

১০৯ নম্বরে কল করে অভিযোগ করার পর বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আশুজিয়া জে.এন.সি শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদের নির্দেশে রোববার (১২ আগস্ট) দুপুরে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আব্দুর রৌফ সরকার পুলিশের সহায়তায় বিয়েটি বন্ধ করে দেন।

এ সময় ওই ছাত্রীকে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ছাত্রীটির বাবা-মায়ের কাছ থেকে মুচলেকাও নেন তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার দুপুরে কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের চান্দপাড়া গ্রামের সবুজ মিয়া তার ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া কন্যার বিয়ের আয়োজন করেন। কিশোরগঞ্জ জেলা শহরের পাগলা মসজিদসংলগ্ন কসাইপট্টি এলাকার বাসিন্দা এক ছেলের সঙ্গে ওই ছাত্রীর এ বিয়ে হওয়ার কথা ছিল।

কিন্তু বিয়েটি বন্ধ করার জন্য এলাকার অজ্ঞাতনামা ব্যক্তি ১০৯ নম্বরে বিষয়টি জানায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে অবগত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিয়েটি বন্ধের জন্য নির্দেশ দেন নেত্রকোনা জেলা প্রশাসক।

পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আব্দুর রৌফ সরকার কেন্দুয়া থানার এসআই আব্দুর রাজ্জাককে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধ করেন এবং ওই ছাত্রীর বাবা-মায়ের মুচলেকা নেন।

সর্বশেষ
%d bloggers like this: