শিরোনাম

হাওরবাসীর পাশে প্রধানমন্ত্রী, প্রশংসা রওশনের

সর্বশেষ আপডেটঃ ১২:৩৭:২৯ পূর্বাহ্ণ - ০৯ মে ২০১৭ | ৩৯৩

অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরবাসীর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ভবিষ্যতে আরও পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার দশম জাতীয় সংসদের ১৫তম অধিবেশনের সমাপনী বক্তৃতায় রওশন এরশাদ এসব কথা বলেন।

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিরোধী দলীয় নেতা। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনে বিরূপ প্রভাবের অংশ হিসেবে এবার সুনামগঞ্জসহ হাওর এলাকায় অকাল বন্যায় ব্যাপক ফসলহানি ঘটেছে।

রওশন এরশাদ বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে দেশের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে উন্নীত করতে হবে। এজন্য শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।

বিরোধী দলীয় নেতা বলেন, দেশের বিশাল যুবসমাজকে হতাশা এবং মাদকাসক্তি থেকে মুক্ত করতে কর্মসংস্থানের বিকল্প নেই। তিনি বলেন, বর্তমানে দেশের মোট জনসংখ্যার ১০ কোটি ৮১ লাখ লোক কর্মক্ষম। এর মধ্যে পাঁচ কোটি ৮১ লাখ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। বাকিদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

দেশকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করতে কার্যকর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন রওশন এরশাদ।

পবিত্র রমজান সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে প্রশ্ন রেখে তিনি বাজার নিয়ন্ত্রণে রাখতে যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

 

janatarpratidin.com /Md. Bappy /09 May 2017

 

সর্বশেষ