শিরোনাম

স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে খালেদা জিয়া

সর্বশেষ আপডেটঃ ০৮:১৭:৩০ অপরাহ্ণ - ০৭ এপ্রিল ২০১৮ | ২১২

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খলেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হয়েছে।
শনিবার (৭ এপ্রিল) দুই ঘণ্টা হাসপাতালে থাকার পর পৌনে ১টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্যে তাকে কারাগারে ফিরিয়ে আনা হয়।
এর আগে বেলা দেড়টার দিকে তাকে নিয়ে পুলিশ কারাগারের উদ্দেশে রওনা হয়।
খালেদা জিয়াকে পাহারা দিয়ে আসা ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকেদর বলেন, আমাদের দায়িত্ব ছিল উনাকে নিরাপদে হাসপাতালে পৌঁছে দেয়া। স্বাস্থ্য পরীক্ষার পর উনাকে পুনরায় কারাগারে পৌঁছে দিতে হবে, আমার কাছে এটুকু তথ্য রয়েছে।
শনিবার বেলা সোয়া ১১টার দিকে তাকে একটি কালো গাড়িতে করে হাসপাতালে নেওয়ার জন্য কারাগার থেকে গাড়িবহর বের হয়। পরে সাড়ে ১১টার দিকে তিনি বিএসএমএমইউতে পৌঁছান।
পরে গাড়ি থেকে নেমে খালেদা জিয়া কিছুটা হেঁটে গিয়ে লিফটে ওঠেন। পরে পরীক্ষা-নিরীক্ষার সময়টাতে খালেদা জিয়া কেবিন ব্লকের ৫১২ নম্বর কক্ষে অবস্থান করেন।মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার রক্তের নমুনা নেওয়া হয়। কেবিন ব্লকের প্যথলজি বিভাগে রক্ত পরীক্ষা করা হয়। একই সঙ্গে তার এক্সরেও করা হয়েছে। কেবিন ব্লকের পাশে রেডিওলজি ও ইমেজিং বিভাগে নিয়ে তার এক্সরে করানো হয়।
হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার সময় মেডিকেল বোর্ডের সদস্য ও খালেদা জিয়ার কয়েকজন ব্যক্তিগত চিকিৎসক উপস্থিত ছিলেন। ব্যক্তিগত চিকিৎসকদের মধ্যে নিউরো মেডিসিনের ওয়াহিদুজ্জামান এবং মেডিসিনের এফ এম সিদ্দিকী উপস্থিত ছিলেন।
এদিকে খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে দেখা করতে যান তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমান। কয়েক ঘণ্টা বিএসএমএমইউ’তে অপেক্ষা করার পরও পুলিশ তাদের খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ দেয়নি। পুলিশ জানিয়েছে, কারা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া খালেদা জিয়ার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়ার সুযোগ নেই।

সর্বশেষ
%d bloggers like this: