শিরোনাম

স্টকহোমের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগ

সর্বশেষ আপডেটঃ ০১:১১:৫৩ পূর্বাহ্ণ - ১৫ জুন ২০১৭ | ৩৮৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে ২৪ ঘণ্টা যাত্রাবিরতি শেষে গতকাল স্ক্যান্ডিনেভিয়ান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে স্টকহোমের উদ্দেশ্যে যুক্তরাজ্যের রাজধানী ত্যাগ করেছেন।

সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের আমন্ত্রণে শেখ হাসিনা তিন দিন সুইডেনে দ্বিপক্ষীয় সফর করবেন। প্রধানমন্ত্রী স্টকহোমের পথে লন্ডনের উদ্দেশ্যে গত মঙ্গলবার ১৩ জুন ঢাকা ত্যাগ করেন। সুইডেনে বাংলাদেশের কোন সরকার প্রধানের এটি হবে প্রথম সফর।

গতকাল বুধবার স্ক্যান্ডিনেভিয়ান এয়ার লাইন্সের ফ্লাইটটি (এসকে-৫২৮) প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে লন্ডনের হিথ্রো ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় বসবেন। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪৭ সদস্যের ব্যবসায়ীসহ একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

প্রধানমন্ত্রী সুইডেনের পার্লামেন্ট পরিদর্শন করবেন এবং ভারপ্রাপ্ত স্পিকার তোবিয়াস বিলসট্রোমের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক ও ভোজসভার আগে শেখ হাসিনা রয়্যাল ক্যাসল এ সুইডেনের রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনায় এবং ১৬ জুন বাংলাদেশ-সুইডেন বিজনেস এন্ড ইনভেস্টমেন্ট ফোরামের বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে এইচ এন্ড এম’-এর সিইও কার্ল-যোহান পার্সন এবং ইনভেস্টরের প্রেসিডেন্ট জ্যাকোব ওয়ালেমবার্গ, ইনভেস্টরের ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে বৈঠক হবে বলে আশা করা হচ্ছে। তিনদিনের সুইডেন সফর শেষে প্রধানমন্ত্রী ১৭ জুন লন্ডন হয়ে দেশে ফিরবেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 15 June 2017

 

সর্বশেষ
%d bloggers like this: