শিরোনাম

সোনার বাংলাদেশ বিনির্মাণের আহ্বান : প্রধানমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ১০:২২:৩৫ অপরাহ্ণ - ২২ জুন ২০১৭ | ৪২৪

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৩ জুন, শুক্রবার আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে বৃহস্পতিবার দেয়া এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সর্বোচ্চ ত্যাগ ও আন্তরিকতার সঙ্গে জনগণের সেবায় আত্মনিয়োগ করাই সিভিল সার্ভিস সদস্যদের মূল দায়িত্ব। দায়িত্ব পালনে তাদের দক্ষতা বৃদ্ধির জন্য দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আমরা সরকারি কর্মচারীদের কর্মস্পৃহা বৃদ্ধির জন্য ‘জনপ্রশাসন পদক’ প্রবর্তন করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার স্বচ্ছ ও জবাবদিহিতামূলক প্রশাসনে বিশ্বাসী। প্রশাসনের সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছি। এ লক্ষ্যে আমাদের সরকার ডিজিটাল প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। সরকারি কাজে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করা হয়েছে।

তিনি বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে সামঞ্জস্য রেখে উন্নয়ন কার্যক্রমকে টেকসই করতে কার্যকর প্রশাসনিক ব্যবস্থাপনা, বিদ্যমান সেবার সহজীকরণ, রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়নে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে।

প্রধানমন্ত্রী তার বাণীতে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে প্রজাতন্ত্রের সকল কর্মচারীকে আন্তরিক শুভেচ্ছাও জানিয়েছেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 22 June 2017

 

সর্বশেষ
%d bloggers like this: