শিরোনাম

সকল ভিক্ষুকদের পর্যায়ক্রমে পুর্নবাসনের আওতায় আনা হবে : জেলা প্রশাসক

সর্বশেষ আপডেটঃ ১১:৫৮:১২ অপরাহ্ণ - ২৫ এপ্রিল ২০১৮ | ২৫৯

ফুলপুর প্রতিনিধি : ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেছেন, জেলায় পিছিয়ে পরা জনগোষ্ঠী তথা সকল ভিক্ষুকদের পর্যায়ক্রমে পুনর্বাসনের আওতায় আনা হবে। জেলায় কোন ভিক্ষুক থাকবে না বলেও তিনি সকলের উদ্দেশ্যে বলেন।
ময়মনসিংহের ফুলপুর উপজেলাকে ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে বুধবার ২৫ এপ্রিল উপজেলা প্রশাসন আয়োজিত ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস এ কথা বলেন।
ফুলপুর উপজেলাকে ভিক্ষুকমুক্ত করার অভিপ্রায়ে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির অংশ হিসেবে উপজেলা অফিসার্স ক্লাবে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় ২৫ জন ভিক্ষুককে একটি করে ব্যাটারিচালিত রিকশা, ১১ জন ভিক্ষুককে একটি করে ভ্রাম্যমাণ ঝালমুড়ির দোকান, ২১ জন মহিলা ভিক্ষুককে একটি করে সেলাই মেশিন, ২০জন ভিক্ষুককে চায়ের দোকানের সরঞ্জাম দিয়ে ও ১০০ জন ভিক্ষুককে একটি বাড়ি একটি খামার প্রকল্পে পুনর্বাসন করা হয়।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির এ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মহসীন উদ্দিন, উপজেলা চেয়ারম্যান এড. আবুল বাসার আকন্দ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, অফিসার-ইনচার্জ একেএম মাহবুব আলম, ওসি তদন্ত রুহুল আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বসার ভূইয়া সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রমুখ।
এ ছাড়াও এ সময় ফুলপুর উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে ১৫জন আদিবাসীর মাঝে ১৫টি ব্যাটারিচালিত রিকশা হস্তান্তর করা হয়।

সর্বশেষ
%d bloggers like this: