শিরোনাম

শ্রীলঙ্কাকে ৪ কোটি টাকার অনুদান দিলো বাংলাদেশ

সর্বশেষ আপডেটঃ ০২:৫৩:১০ পূর্বাহ্ণ - ২১ জুন ২০১৭ | ৩৪৯

শ্রীলঙ্কার বন্যার্ত মানুষের সহায়তায় প্রায় চার কোটি (৫ লাখ মার্কিন ডলার) টাকা অনুদান দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার হাতে একটি চেক হস্তান্তর করেন কলম্বোতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ।

এসময় বন্যার্ত মানুষের সহায়তায় বাংলাদেশ সরকারের এই অর্থসহায়তায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট। একইসাথে প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা গত সপ্তাহে বাংলাদেশে ঘটে যাওয়া পাহাড়ধসে নিহত ও সম্পদের ক্ষতিতে দুঃখ প্রকাশ করেছেন।

তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের কয়েক দশকের বেশি অভিজ্ঞতা ও দক্ষতার কথা উল্লেখ করে শ্রীলঙ্কায় এ চ্যালেঞ্জ মোকাবিলায় উৎসাহের কথা জানান।

আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট অনুদান দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি বাংলাদেশে ভূমি ধসে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেন।

এসময় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট আগামী জুলাইয়ে বাংলাদেশ সফর নিয়ে তার ভাবনার বিষয়ে রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করেন।

উল্লেখ্য, গত মে মাসে আকস্মিক বন্যায় শ্রীলঙ্কায় তিন শতাধিক মানুষ প্রাণ হারায়। এ ছাড়া ব্যাপক অর্থনৈতিক ক্ষতির মুখে পড়ে দেশটি।

 

janatarpratidin.com / Md. Bappy / 21 June 2017

 

সর্বশেষ
%d bloggers like this: