শিরোনাম

শুরু হলো ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা বিক্রি

সর্বশেষ আপডেটঃ ১২:২৬:০৭ পূর্বাহ্ণ - ১৪ মে ২০১৮ | ৩৩২

ক্রীড়া প্রতিবেদক : ফুটবল বিশ্বকাপ এলেই দৃশ্যটা একেবারে নিয়মিত হয়ে পড়ে। বিশ্বকাপে জনপ্রিয় দলগুলোর পতাকা আর জার্সি বিক্রির ধুম পড়ে সারা বাংলাদেশে। রাজধানী ঢাকা, বিভাগীয় শহর ময়মনসিংহ, বিভাগী শহর চট্টগ্রাম, সিলেট, রাজশাহী থেকে শুরু করে সারা দেশের প্রতিটি জেলাশহর, উপজেলা এমনকি গ্রামের হাট-বাজারগুলোতেও চলে পতাকা বিক্রি। সমর্থকরা তাদের প্রিয় দল ব্রাজিল, আর্জেন্টিনা কিংবা স্পেন-জার্মানির পতাকা ওড়া নিজের বাড়ির ছাদে, বারান্দায়, আঙ্গিনায়। বিশ্বকাপজুড়ে চলে প্রিয় দলের প্রতি সমর্থণের এই জোয়ার।
২০১৮ রাশিয়া বিশ্বকাপ উপলক্ষে এর ব্যতিক্রম হবে না স্বাভাবিকই। তবে, একটু যেন আগে-ভাগেই সমর্থকপুষ্ট দলগুলোর পতাকা বিক্রি। মেসি, নেইমার, রোনালদোদের দেশের পতাকা এখন থেকেই কিনে নিয়ে সমর্থকরা টানিয়ে দিচ্ছেন যার যার বাড়ির সামনে, ছাদে।
ঢাকার মতিঝিলে (রোববার) সকালে দেখা গেলো তেমনই আর্জেন্টিনা, ব্রাজিল কিংবা জার্মানির পতাকা বিক্রির দৃশ্য। হকারের হাতে থাকা স্ট্যান্ডে সাজানো বাহারী রকমের সব পতাকা। এবারের বিশ্বকাপে ইতালি নেই। এ কারণে ইতালির পতাকা দেখা যায়নি হকারের হাতে।
স্বাভাবিকভাবেই লাতিন আমেরিকার দুই জনপ্রিয় দেশ আর্জেন্টিনা এবং ব্রাজিলের পতাকাই বেশি বিক্রি হওয়ার কথা। হকারের সংগ্রহেও সবচেয়ে বেশি রয়েছে এই দুই দেশের নিশান। সঙ্গে রয়েছে আরও দুই ফেবারিট, জার্মানি এবং স্পেনের পতাকাও।
পতাকা বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, মোটামুটি আড়াই থেকে তিন ফিটের প্রতিটি পতাকার মূল্য ৩০০ থেকে ৩৫০ টাকা। আর টেবিলের স্ট্যান্ডে রাখা প্রতিটি পতাকার মূল্য ২০-৫০ টাকা।

সর্বশেষ
%d bloggers like this: