শিরোনাম

শিবগঞ্জে অপারেশন ‘ঈগল হান্টে’ ৪ জঙ্গি নিহত

সর্বশেষ আপডেটঃ ০৮:৫৩:৪৭ অপরাহ্ণ - ২৭ এপ্রিল ২০১৭ | ২৭০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় অপারেশন ‘ঈগল হান্টে’ আবুসহ চার জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ‘অপারেশন ঈগল হান্ট’ নামের এই অভিযান সমাপ্তির ঘোষণা দিয়ে এ তথ্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন।

তিনি জানান, সন্ধ্যার আগে সোয়াট সদস্যরা জঙ্গি আস্তানায় ঢুকে পড়ে। তারা জঙ্গি রফিকুল ইসলাম আবুসহ চার জনের মরদেহ উদ্ধার করে। আবু ছাড়া অপর তিনজনের পরিচয় আপাতত নিশ্চিত হওয়া যায়নি। এই চারজনই আত্মঘাতি হয়েছেন।

এর আগে ওই বাড়ি থেকে এক নারী ও শিশুকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই নারী বাড়িটিতে থাকা জঙ্গি সংগঠন পুরনো জেএমবির সদস্য আবুর স্ত্রী এবং শিশুটি এই দম্পতির সন্তান বলে নিশ্চিত করেছে পুলিশ।

আবুর স্ত্রী ও সন্তানকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম। এ আস্তানায় অভিযান চলার সময় বিকেল পাঁচটার দিকে ওই নারী এবং এর আধা ঘণ্টা পর শিশুটিকে উদ্ধার করা হয়।

ডিআইজি জানান, সোয়াটের অপারেশন ঈগল হান্ট সমাপ্ত ঘোষণা করা হয়েছে। তবে বোমা নিষ্ক্রিয়করণ দল অভিযান চালাচ্ছে।

বেলা ১২টার দিকে জঙ্গিদের আত্মসমপর্ণ করতে ফের মাইকে আহ্বান জানায় পুলিশ। তবে এ আহ্বানে কেউ সাড়া দেয়নি। এর পর দুপুরে একটি ও বিকেলে আরও দুটি বিস্ফোরণে শব্দ পাওয়া যায়।

শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহিনী শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো জঙ্গিবিরোধী অভিযান চালায় পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াট। সকালে ফের ‘ইগল হান্ট’ নামের অভিযান শুরু হয়।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর