শিরোনাম

শিক্ষার্থীদের অবরোধে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অচল

সর্বশেষ আপডেটঃ ১২:২১:০৪ অপরাহ্ণ - ২৭ এপ্রিল ২০১৭ | ৪২৩

গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে টঙ্গীর আশরাফ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিদ্যালয়টির প্রধান শিক্ষক আনোয়ার হোসেন ও স্কুল কমিটির সভাপতি শাজাহান কবিরের অপসারণের দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এর ফলে ব্যস্ত ওই মহাসড়কটির একপাশ দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়তে হয়েছে বিভিন্ন যানবাহনে থাকা হাজার হাজার মানুষকে।

অবরোধ করতে আসা শিক্ষার্থীরা জানায়, স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন ও স্কুল কমিটির সভাপতি শাজাহান কবির নিয়ম বহির্ভূতভাবে আবু বক্কর ও হারুন নামে দুইজন শিক্ষককে সাময়িক বহিষ্কার করেন। আরও পাঁচ থেকে ছয়জন শিক্ষককে গত তিন বছর ধরে বেতন দেয়া হচ্ছে না। এছাড়া গত এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করেন এই দুইজন। এর প্রতিবাদে তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

শিক্ষার্থীরা আরও জানান, প্রধান শিক্ষককে অপসারণ ও স্কুল কমিটির সভাপতিকে সরানো না হলে তারা আন্দোলন চালিয়ে যাবেন। এসময় অনেক শিক্ষার্থী রাস্তায় শুয়ে পড়েন। এবং তাদের দাবির পক্ষে বিভিন্ন ধরনের শ্লোগান দেন।

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করায় গাজীপুরের দিকে যাওয়া রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিপরীত দিকের রাস্তাটি খোলা থাকলেও যানজটের কারণে সেটিও স্থবির হয়ে রয়েছে। এর ফলে ওই মহাসড়ক ব্যাবহারকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

টঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়ক থেকে শিক্ষার্থীদের সরানোর চেষ্টা চলছে। আশা করছি শিগগির তারা সড়ক থেকে সরে যাবে।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর