শিরোনাম

লন্ডনে উগ্রবাদীদের রোষানলে তামিম ও তার স্ত্রী-সন্তান

সর্বশেষ আপডেটঃ ১০:১৮:৫২ পূর্বাহ্ণ - ১২ জুলাই ২০১৭ | ৩৬৩

মুসলিম বলে লন্ডনে উগ্রবাদীদের রোষানলে পড়েছিলেন মারকুটে ওপেনার তামিম ইকবাল ও তার পরিবার। আর তাতেই সন্ত্রস্ত হয়ে ঢাকায় ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র্ থেকে জানা গেছে এ খবর।

গতকাল রাতেই তারা বিমান ধরেছেন। আজ ঢাকায় ফিরবেন বলে জানিয়েছে বিসিবির ওই সূত্র। ঢাকায় আসার পরই হুট করে এসেক্স ছেড়ে দেশে ফেরার বিস্তারিত কারণ বলবেন বলে জানিয়েছেন তামিম ইকবালের চাচা আকরাম খান।

আকরাম খান তামিমের কাউন্টি দল ছাড়ার কারণ না বললেও বিসিবির একটি সূত্র থেকে জানা গেছে, লন্ডনে খ্রিস্টান উগ্রবাদীদের রোষানলে পড়েছিলেন তামিম ও তার পরিবার।

সোমবার রাতে ঘটে ঘটনাটি। রেস্টুরেন্ট থেকে রাতের খাবার শেষ করে বাসায় ফিরছিলেন তামিম, তার স্ত্রী অয়েশা সিদ্দিকা ও পুত্র আরহাম। তখনই উগ্রবাদীরা তাদের তাড়া করে। তামিমের স্ত্রী হিজাব পরেন। এ কারণেই  তাদের টার্গেট করা হয়েছে বলে মনে করা হচ্ছে। আক্রমণকারীদের হাতে অ্যাসিডও ছিল। অবস্থা খুব খারাপ দেখে দৌড়ে পালিয়ে নিজেদের রক্ষা করেন তামিম ও তার পরিবার।

এ ঘটনায় ভয় পেয়ে যান তামিম। যে কারণে কাউন্টি দল ছেড়ে দেশে ফেরার সিদ্ধান্ত নেন তিনি। এসেক্সের হয়ে কাউন্টি খেলতে ৭ জুলাই পরিবারসহ লন্ডনে যান তামিম। সেখানে ৮-৯টি ম্যাচ খেলার কথা ছিল তার। ফেরার কথা ছিল মাসখানেক পর। এক মাসের লন্ডনে একটি বাসা ভাড়া নিয়েছেলেন তারা। কিন্তু অনাকাঙ্ক্ষিত ঘটনায় দেশে ফিরে আসতে হচ্ছে তামিমকে।

ইউরোপের বিভিন্ন শহরে হিজাব পরিহিতদের উপর সন্ত্রাসী হামলার দিন দিন বাড়ছে। লন্ডনের পরিস্থিতি অবশ্য ভালো থাকলেও সেখানেও ইদানীং এ ধরনের ঘটনা ঘটছে। উগ্রাবদীরা অ্যাসিড দিয়ে আক্রমণ চালান হিজাব পরিহিতদের উপর।

৯ জুলাই এসেক্সের হয়ে খেলেছেন প্রথম ম্যাচ। সেই ম্যাচে তার ব্যাট থেকে এসেছে সাত রান। ১৩ জুলাই দ্বিতীয় ম্যাচে নিশ্চয়ই জ্বলে উঠবে তামিমের বাট। ভক্তরা যখন এই আশা নিয়ে বসে আছেন, তখন হুট করে কাউন্টি দল ছেড়ে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন তামিম ইকবাল।

মঙ্গলবার ক্লাবটির ওয়েবসাইটে তামিমের দল ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বলা হয়, ‘এসেক্স কাউন্টি  ক্লাব নিশ্চিত করছে যে, ব্যক্তিগত কারণে জরুরি ভিত্তিতে দল ছেড়েছেন তামিম। আমরা তার মঙ্গল কামনা করি। এ সময়ে তামিমের ব্যক্তিগত বিষয়কে শ্রদ্ধা জানানোর অনুরোধ জানাই সবাইকে।’

কাউন্টি ক্রিকেটে এর আগেও খেলেছিলেন তামিম। ২০১১ সালে নটিংহ্যাম্পশায়ারের হয়ে পাঁচ ম্যাচে খেলেন এ মারকুটে ওপেনার।

 

janatarpratidin.com / Md. Bappy / 12 July 2017

 

সর্বশেষ
%d bloggers like this: