শিরোনাম

রোববার প্রধানমন্ত্রী বিধ্বস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন

সর্বশেষ আপডেটঃ ০৪:১৩:৩৩ অপরাহ্ণ - ২৯ এপ্রিল ২০১৭ | ৪০৬

রোববার সুনামগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় পৌঁছনোর কথা রয়েছে তার। সেখানে গিয়ে তিনি বন্যায় বিধ্বস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন।

এ ছাড়া ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন এবং জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা শাল্লায় অবস্থান করছেন।

এ বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) বরকতউল্লা খান সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সুনামগঞ্জের শাল্লাতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য শালায় পৌঁছেছেন। এ ছাড়া এক হাজার ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে, ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলো খাদ্যসামগ্রীর জন্য হাহাকার করলেও সুনামগঞ্জ জেলায় এখন পর্যন্ত খোলা বাজারে ১৫ টাকা কেজি মূল্যের ওএমএসের চাল ব্যতীত আর কোনো ত্রাণ তৎপরতা লক্ষ করা যাচ্ছে না। তবে প্রধানমন্ত্রীর সফরে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সব ধরনের সহায়তা পাবে বলে আশা করা হচ্ছে।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান, প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, শিক্ষকদের সহায়তায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে বলে জানা গেছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অতিবৃষ্টি ও ফলরক্ষা বাঁধ ভেঙে সুনামগঞ্জের ১৪২টি হাওরের বোরো ধান তলিয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন জেলার প্রায় তিন লাখ কৃষক পরিবার। জেলায় এবার দুই লাখ ২৩ হাজার ৮৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছিল। যার ৯৫ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। একইভাবে জেলার বিভিন্ন হাওর ও নদীতে প্রায় পাঁচ মেট্রিকটন মাছ মারা গেছে।

 

janatarpratidin.com /Md. Bappy /29 April 2017

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর