শিরোনাম

ময়মনসিংহে পরীক্ষার্থীরা ফলাফল পায়নি ‘প্রতিবাদে সড়ক অবরোধ’

সর্বশেষ আপডেটঃ ০৬:০২:৪১ অপরাহ্ণ - ০৭ মে ২০১৭ | ৩৭৭

সারাদেশে গত বৃহস্পতিবার এস.এস.সি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাাশিত হলেও ময়মনসিংহের ত্রিশালে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিনের ৮টি বিদ্যালয়ের ৪৬৫জন পরীক্ষার্থীরা কোন ফলাফল পায়নি।
পরীক্ষার্থীরা ফলাফল না পেয়ে রবিবার দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ করে রাখে বিক্ষোদ্ধ শিক্ষার্থীরা। প্রায় দের ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।
এসময় রাস্তার দুপাশে শতশত যানবাহন আটকে গিয়ে তিব্র যানজট সৃস্টি হয়। পরে প্রশাসনের দ্রæত তম সময়ের মধ্যে ফলাফল প্রকাশ এবং তাদের ভর্তির নিশ্চয়তার প্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়।
জানা যায়, উপজেলার ত্রিশাল কারিগরি ও বাণিজ্যিক কলেজ, ধানীখোলা কারিগরি ও বাণিজ্যিক কলেজ, নজরুল একাডেমী (ভোকেশনাল শাখা), নজরুল বালিকা উচচ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), কাটাখালি ওমর আলী উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), গুজিয়াম আমিরাবাড়ী উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল শাখা), বাগান ইসলামিয়া আলিম মাদরাসা (ভোকেশনাল শাখা)’র ৮টি বিদ্যালয়ের ৪৬৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেন। কিন্তু গত বৃহস্পতিবার (৪মে) ফালাফল প্রকাশিত হলেও তাদের কোন ফলাফল প্রকাশিত হয়নি।
এ ব্যাপারে ধানীখোলা কারিগরি ও বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন জানান, আমি সু-নির্দিষ্ট কোনো কারণ জানি না। তবে শুনেছি কারিগরি পরীক্ষা কেন্দ্র থেকে ব্যবহারিক পরীক্ষার ফলাফল বোর্ডে প্রেরণ করা হয়নি। তাই ত্রিশালের কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছেন, তারা সকলেই ফেল করেছে।
অন্যদিকে কাটাখালি ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক জানান, বিষয়টি কেন্দ্র সচিবকে অবহিত করলে তিনি জানান আমি বোর্ডে যোগাযোগ করে আপনাদেরকে জানাব। গুজিয়াম আমিরাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম জানান, আমরা প্রশিক্ষণ কোডে যথা সময়ে ফলাফল প্রেরণ করলেও মুল ফলাফলের সাথে সংযুক্ত হয়নি। বিষয়টি জানতে পেরে আমরা পরবর্তিতে আবারও জরিমানা দিয়ে জমা দিলেও ফলাফল আসেনি।
ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কারিগরি পরীক্ষার কেন্দ্র সচিব রফিকুল ইসলাম জানান, কি কারণে ফলাফল আসেনি তা বুঝে উঠতে পারছি না। তবে মনে হয় আমরা মার্ক অনলাইনে পাঠিয়েছি তা উনারা হয়ত পাইনি।
ত্রিশাল থানার ওসি (তদন্ত) মোখলেছুর রহমান আকন্দ ঘটনার সত্যতার নিশ্চত করে বলেন, উপজেলা নির্বাহী অফিসার আবু জাফর রিপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলম মন্ডল ও ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামানের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নিয়েছে। এখন যান চলাচল সাভাবিক আছে।

 

janatarpratidin.com /Md. Bappy /07 May 2017

সর্বশেষ