শিরোনাম

ময়মনসিংহে ছাত্রলীগের বিভিন্ন উপজেলা, পৌর ও কলেজ শাখার সম্মেলন

সর্বশেষ আপডেটঃ ০৮:০৭:০২ পূর্বাহ্ণ - ১৪ জুন ২০১৭ | ৫০৬

ময়মনসিংহের বিভিন্ন উপজেলা, কলেজ ও পৌরসভা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে সংগঠনের তৃণমূল নেতা-কর্মীরা সক্রিয় হয়েছেন। সংগঠনে দেখা দিয়েছে চাঙা ভাব।
মঙ্গলবার রাতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে বলা হয়-বাংলাদেশ ছাত্রলীগকেন্দ্রীয়কার্যনির্বাহীসংসদেরবর্ধিতসভা ও কর্মশালা ২০১৭ ইং এর দ্বিতীয় অধিবেশন চলাকালীন সময়ে- বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের উপস্থিতিতে, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের ঘোষণায়, ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতি মো: রকিবুল ইসলাম রকিব ও সাধারন সম্পাদক সরকার মো: সব্যস্যাচী স্বাক্ষরিত বিভিন্ন উপজেলা, কলেজ ও পৌরসভা ছাত্রলীগের সম্মেলনের তারিখ প্রকাশ করা হয়।
এ সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা, পৌরসভা ও কলেজ গুলোতে জোড়ালো ভাবে ছাত্রলীগের সকল সারির নেতা কর্মীরা সম্মেলন নিয়ে সাবেক বর্তমান কমিটি ও শাখার বিভিন্ন পদের প্রতিদ্ধন্ধি প্রার্থীরা তৃনমূল নেতাকর্মী সহ জেলা ও উপজেলার ছাত্রলীগের শীর্ষ নেতাদের সাথে তারা ঘন ঘন যোগাযোগ করছেন।


উপজেলা, কলেজ ও পৌরসভা গুলো হলো, ত্রিশাল উপজেলা ও পৌর শাখার সম্মেলন ১২ জুলাই, ভালুকা উপজেলা ও পৌর শাখার সম্মেলন ১৭ জুলাই, হালুয়াঘাট উপজেলা ও সরকারী কলেজের সম্মেলন ২২ জুলাই, ধোবাউড়া উপজেলার সম্মেলন ২৩ জুলাই, ফুলপুর উপজেলা, পৌর শাখা ও সরকারী কলেজের সম্মেলন ২৯ জুলাই, তারাকান্তা উপজেলার সম্মেলন ৩০ জুলাই, সদর উপজেলার সম্মেলন ৫ সেপ্টেম্বর, ইশ্বরগঞ্জ উপজেলা ও পৌর শাখার সম্মেলন ১৫ সেপ্টেম্বর, নান্দাইল উপজেলা ও পৌর শাখার সম্মেলন ২০সেপ্টেম্বর।
ছাত্রলীগ সুত্রে জানাযায়, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক তৎপরতা কিছুটা ঝিমিয়ে পড়া ও কমিটির মেয়াদ পেরিয়ে যাওয়ায় কার্যক্রমও ঢিলেঢালা হয়ে পড়ে। এসব কারণে উপজেলার বিভিন্ন কলেজ, পৌরসভা ও ইউনিয়নের নেতা-কর্মীদের মধ্যে হতাশা দেখা দেয়। এই হতাশা দূর করতে ও সংগঠনকে চাঙা করতে জুলাই মাস থেকে সেপ্টেম্বর মাস উপজেলায় ছাত্রলীগের বিভিন্ন শাখার সম্মেলন শুরু হবে।


এসময় গৌরিপুর পৌর শাখা ও সরকারী কলেজ শাখার কমিটি ঘোষনা করা হয়। গৌরিপুর পৌর শাখার সভাপতি হলো উত্তম সরকার ও সাধারন সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি। সরকারী কলেজ শাখার সভাপতি নজরুল ইসলাম, সহসভাপতি ওয়াসিকুল ইসলাম রবিন, সাধারন সম্পাদক মুক্তাদির খান পাঠান তুষার, যুগ্ন সাধারন সম্পাদক মেহেদী হাসান খান।


সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো: রকিবুল ইসলাম রকিব বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করছেন। তাই আগামী ২০১৯ সালে সংসদ নির্বাচনে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নৌকা’কে বিজয়ী করার লক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগকে আরও চাঙ্গা করতে বিভিন্ন উপজেলা, কলেজ ও পৌরসভা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষনা করা হয়েছে। আগামী সংসদ নির্বাচনে নেতা-কর্মীদের এ সম্মেলন বিশেষ ভুমিকা রাখবেন বলে জেলা ছাত্রলীগের এ নেতা মনে করেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 14 June 2017

 

সর্বশেষ
%d bloggers like this: