শিরোনাম

ময়মনসিংহে ঐতিহ্যবাহী বড় মসজিদে তারাবি নামাজে মুসল্লিদের ঢল

সর্বশেষ আপডেটঃ ০৬:১৫:৪৫ পূর্বাহ্ণ - ২৮ মে ২০১৭ | ৩৮২

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :
শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। শনিবার দিবাগত রাতে সেহরি খাওয়ার মধ্য দিয়ে শুরু হয় রমজানের আনুষ্ঠানিকতা।
এর আগে শনিবার ময়মনসিংহ নগরীর ঐতিহ্যবাহী বড় মসজিদে এশার নামাজের পরে তারাবিহ নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসলমানরা। নামাজে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
প্রথম তারাবির নামাজ উপলক্ষে বড় মসজিদে মুসল্লিদের ঢল নামে। এর মাধ্যমেই শুরু হয়েছে মুসলমানদের আত্মশুদ্ধি আর সংযমের পবিত্র মাস মাহে রমজান।
বড় মসজিদ কমিটি সূত্র জানায়, ময়মনসিংহের বৃহৎ ও ঐতিহ্যবাহী বড় মসজিদে জেলার সবচেয়ে বড় তারাবির নামাজ অনুষ্ঠিত হয়েছে। যেখানে নামাজ আদায় করেছেন ৩ থেকে সাড়ে ৩ হাজার মুসল্লি। বিদ্যুৎ সমস্যায় তারাবির নামাজে যেন বিঘ্ন সৃষ্টি না হয় সেজন্য আগে থেকেই জেনারেটরের ব্যাবস্থা নিশ্চিত করা হয়েছে। মসজিদের প্রয়োজনীয় সংস্কার, চুন কাম করে সৌন্দর্য্য বর্ধন সহ সবকিছু সম্পন্ন হয়েছে। অজু খানার দু‘টি পানির হাউজের পানিও পরিবর্তন করা হয়েছে।
বড় মসজিদের মোয়াজ্জিন মাওলানা আবদুস সামাদ জানান, এ মসজিদে তারাবির নামাজের জন্য রয়েছে এয়ার কন্ডিশনের (এসি) ব্যাবস্থা। বিদ্যুতের জন্য বিকল্প ব্যাবস্থা হিসেবে রয়েছে ৩টি জেনারেটর। তিনি জানান, এ ব্যাবস্থা মুসলিøদের মনে ইমানি চেতনা জাগ্রত করে। একনিষ্ঠভাবে মুসলিøরা ইবাদত করেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 28 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: