শিরোনাম

ময়মনসিংহের মাজার গুলোতে অন্ধ ভক্তের ভীর

সর্বশেষ আপডেটঃ ০৫:৩৩:০০ অপরাহ্ণ - ১২ মে ২০১৭ | ৪৫৯

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :
ময়মনসিংহ শহরের কোল ঘেসে বয়ে চলছে ব্রক্ষপুত্র নদ। নগরীর ০ পয়েন্ট থেকে কিছুটা পূর্বে নদীর তীরে কাচারির পূর্বদিকে বাবা বুড়া পীরের মাজার সাথে কালু শাহের মাজার। এটা হজরত বুরহান উদ্দিন পীরের আসত্মানা দরগাহ।
ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে পালিত হয়েছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে ময়মনসিংহের মসজিদে মসজিদে যেমন মুসল্লিদের ভীর দেখা গেছে তেমনি মাজার গুলোতে অন্ধ ভক্তের ভীর লক্ষ করা গেছে পরিমান মত।
খোজ নিয়ে জানা গেছে, পবিত্র শবে বরাত উপলক্ষে গভীর রাত পর্যন্ত বাবা বুড়া পীরের মাজারে দর্শক ও ভক্তে কানায় কানায় ভরা মাজার প্রাঙ্গন। যেন আলøাহ তালার এক অশেষ লীলাখেলা।

প্রতিবছরের মত বৃহস্পতিবার এ দিনটিতে বিকেল থেকে দূরদূরান্তের ভক্তরা যে যার মতো এসে জিয়ারত করে গেছেন। বাবা বুড়া পীরের মাজার ও কালু শাহের মাজারে রাতব্যাপী মিলাদ, জিকির, জেয়ারত, বিশেষ মোনাজাত, ফাতেহা, তবারক বিতরন মোমবাতি ও আগরবাতি। দফায় দফায় মিলাদ, মোনাজাত, রোনাজারি আর ফরিয়াদে মুখর হয়ে উঠে মাজার প্রাঙ্গন।
বাবা বুড়া পীরের মাজারে বসে থাকা ভক্ত আহম্মদ হোসেন জানান, বিকেল থেকেই লোকে লোকারণ্য হয়ে পড়ে মাজার এলাকা। হাজারো ভক্ত মাজারের বিভিন্ন স্থানে ‘মজমা’ করে আল্লাহু-আল্লাহু জিকির করে পীর ও মুরিদের নিবিড় পর্যবেক্ষণ এবং চেষ্টা-সাধনার মধ্য দিয়ে উভয়েই আল্লাহর নৈকট্য লাভ করে।

 

 

janatarpratidin.com / Md. Bappy / 12 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: