শিরোনাম

মাশরাফির সিদ্ধান্ত সঠিক সময়ে, মনে করেন হাথুরুসিংহে

সর্বশেষ আপডেটঃ ০১:৩৩:৪৫ পূর্বাহ্ণ - ২৭ এপ্রিল ২০১৭ | ৩৬২

সম্প্রতি শ্রীলঙ্কা সফরে টি২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। যেটি তার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত ছিল বলে মনে করেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাতকারে এমনটিই জানিয়েছেন তিনি।

৪ এপ্রিল স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি২০ তে মাঠে নামার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। তবে, সেদিন তা চোখে এড়াইনি দলের প্রধান কোচ হাথুরুসিংহেরও। তবে, টসের সময় যে মাশরাফি সে ঘোষণা দিতে পারেন, এটা ভাবতেই পারেননি তিনি।

এ প্রসঙ্গে হাথুরুসিংহে বলেছেন, ‘টসের সময় তার কাছ থেকে এমন ঘোষণা আমি মোটেও প্রত্যাশা করিনি। তবে, আমি মনে করি সে সঠিক সময়েই সঠিক সিদ্ধান্তটা নিয়েছে।’

এদিকে দীর্ঘদিন বাংলাদেশ দলের সল্পওভারের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া মাশরাফির অবসরে খুব বেশি অবাক হননি টাইগারদের এই লঙ্কান কোচ। বরং তিনি মনে করেন, ভালো অর্জন নিয়েই অবসরে গেছেন মাশরাফি। এ প্রসঙ্গে হাথুরুসিংহে বলেছেন, ‘মাশরাফির অবসরে অবাক হইনি। খেলোয়াড় ও কোচিং গ্রুপ অনেক সম্মান দিয়ে থাকে মাশরাফিকে। এটা সে অর্জন করে নিয়েছে। তার মতো ক্রিকেটার জানে কখন অবসর নেওয়া দরকার। আমি মনে করি, মাশরাফি বুঝতে পেরেছিল টি২০ তে তার সামনে আর ওইরকম চ্যালেঞ্জ নেই। তার মনে হয়েছে অবসর ঘোষণার জন্য ওটাই সেরা সিরিজ।’

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৬ সালে খুলনায় টি২০তে অভিষেক হয় মাশরাফির। এরপর অবসর নেওয়ার আগ পর্যন্ত খেলেছেন ৫৩টি ম্যাচ। যেখানে বল হাতে নিয়েছেন ৪১ উইকেট; যা বাংলাদেশের টি২০তে তৃতীয় সর্বোচ্চ উইকেট। তার সেরা বোলিং ১৯ রানের বিনিময়ে ৪ উইকেট।

এছাড়া এই সময়ে ৩৮ ইনিংসে ব্যাট করে তিনি করেছেন ৩৭৭ রান। সর্বোচ্চ আছে ৩৬। অপরাজিত ছিলেন ১১ বার। রেকর্ড ২৮ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। তার নেতৃত্বতে বাংলাদেশ দল জিতেছে ৯টি ম্যাচ। যা বাংলাদেশের কোনো অধিনায়কের নেতৃত্বে টি২০-তে সর্বোচ্চ জয়।

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ