শিরোনাম

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান ধর্মমন্ত্রীর

সর্বশেষ আপডেটঃ ০৮:৫৯:৪০ অপরাহ্ণ - ০৮ এপ্রিল ২০১৮ | ২৩৮

স্টাফ রিপোর্টার : ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন ধর্ম কে বিকৃত করে যারা নিজ স্বার্থ চরিতার্থ করতে চায় তাদের বাংলার মাটিতে ঠাই হবে না যে কোন মূল্যে তাদের রুখতে হবে এর জন্য সকল ধর্ম একতাবদ্ধ হয়ে এর প্রতিহত করতে হবে।

তিনি রবিবার সকালে ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে ধর্ম মন্ত্রনালয় আয়োজিত ও বিভাগীয় কমিশনার এর ব্যবস্থাপনায় বিভাগীয় পযার্য়ে জনপ্রতিনিধি রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্ধ ও গণমান্য ব্যক্তিবর্গ এবং সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণে আন্ত: ধর্মীয় সংলাপে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপিত্বে মন্ত্রী আরো বলেন বঙ্গবন্ধু সকল ধর্ম কে নিয়ে যে সাম্প্রদায়িক দেশের স্বপ্ন দেখিয়েছিলেন তা প্রধানমন্ত্রী জন নেত্রি শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছে। ২০২১ এবং ২০৪১ যে রোড ম্যাপ প্রস্তুত করা হয়েছে তা বাস্তবায়ন করতে হবে আর বাস্তবায়ন করতে হলে জঙ্গী, সন্ত্রাস, মাদক কে চিরতরে বিদায় দিতে হবে আর এ কাজ করতে হলে সকল ধর্মের নেতৃবৃন্দের ভূমিকা রাখতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে এসব অপশক্তির বিরুদ্ধে রূখে দাড়াতে সকলের আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে ধর্ম মন্ত্রনালয়ের সচিব মো: আনিছুর রহমান বলেন সমাজের প্রতিটি স্তরে জঙ্গী ,সন্ত্রাস ,মাদক, বাল্য বিবাহ প্রভৃতির বিরুদ্ধে সচতনতা বাড়াতে হবে। এর জন্য সকল ধর্মের নেতৃবৃন্দের কাছে সহযোগিতা চান।

আন্ত: ধর্মীয় সংলাপে আরো বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রনালয়ের যুগ্ন সচিবএ বি এম আমিনুল্লাহ নুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মো: আফজাল,অতি: বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক,অতি:ডি আই জি ড. আক্কাস উদ্দিন ভূইয়া,স্থানীয় সরকার পরিচালক আব্দুল আলীম,জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাস,ইসলামীক ফাউন্ডশনের পরিচালক মহিউদ্দিন চৌদুরী,অতি:পুলিশ সুপার এ এবি এম নেওয়াজ,আন্দমোহন কলেজের অধ্যক্ষ নরায়ন চন্দ্র ভৌমিক,নটরডেম কলেজের অধ্যক্ষ ড.ফাদার র্জজ কমর রোজারিও, প্যনেল মেয়র মমতাজ উদ্দিন মন্তা,হিন্দু বোদ্ধ,খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপিতি এড বিকাস চন্দ্র রায়,প্রেসক্লাব সাধারন সম্পাদক শেখ মহিউদ্দিন প্রমূখ

সংলাপে উন্মুক্ত আলোচনায় ধর্মীয় নেতারা জঙ্গী,সন্ত্রাস,ও মাদকের বিস্তার কে রাজনৈতিক ও পুলিশের ভুমিকা কে আরো জোরালো করার পরামর্শ দেন ।

সর্বশেষ
%d bloggers like this: