শিরোনাম

মাদক ব্যবসায়ীদের তালিকা ধরে অ্যাকশনে দুদক

সর্বশেষ আপডেটঃ ০৪:৩৫:০৪ অপরাহ্ণ - ০৭ মে ২০১৭ | ৩৮৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রস্তুতকৃত ৩৬৫ জন মাদক ব্যবসায়ীর তালিকা ধরে তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাবে দুদক।

রোববার রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে ‘মাদকের ভয়াবহ আগ্রাসন : আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, ‘আর কোনো কথা নয়, এখন হবে অ্যাকশন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ৩৬৫ জন ব্যবসায়ীর তালিকা করেছে। আমি অধিদফতরকে আরও এক মাসের সময় দিচ্ছি। এক মাসের মধ্যে তারা আমাদের তালিকা দেবে। ব্যবসায়ীরা যত ক্ষমতাধরই হোক না কেন, আমরা তালিকা ধরে তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাব।

তিনি আরও বলেন, বাংলাদেশ মাদকমুক্ত না হলে ১১টি দেশের উন্নয়ন জোনে থাকার সুযোগ নেই। ফিলিপাইনে মাদক এতটা ভয়াবহ অবস্থায় গিয়েছিল যে ৭ থেকে ৮ হাজার মাদক ব্যবসায়ীকে হত্যা করতে হয়েছে। আমরা আশা করি না বাংলাদেশেও এ ধরনের মাদকের ভয়াবহ অবস্থা তৈরি হবে।

প্রচার-প্রচারণা এবং সচেতনতায় বাংলাদেশ মাদকমুক্ত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী। সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) সালাহউদ্দিন মাহমুদ।

 

janatarpratidin.com /Md. Bappy /07 May 201

 

সর্বশেষ