শিরোনাম

মমেক ছাত্রলীগ নেতাদের মামলা প্রত্যাহারের দাবীতে উত্তপ্ত ক্যাম্পাস

সর্বশেষ আপডেটঃ ০৪:১৭:০৭ অপরাহ্ণ - ২২ মে ২০১৭ | ৩৮৩

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :
ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান তুষার ও সাবেক ছাত্রলীগ নেতা ডা. মেহেদি হাসান কবির এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে মেডিকেল কলেজ ক্যাম্পাস।
রবিবার দুপুর থেকে দিনব্যাপী মমেক হাসপাতালের অভ্যন্তরীণ সড়কে মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়ে আসছে মেডিকেল কলেজ ক্যাম্পাসে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও নিয়োজিত রয়েছে কলেজে।
এসময় আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা সংহতি প্রকাশ করে মানববন্ধনে যোগ দেন।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সম্পদ দত্ত, সাধারণ সম্পাদক স্বাদ মাহমুদ জয়, যুগ্ম সাধারণ সম্পাদক নৃপেন্দ্র সিং, মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট শাখার সভাপতি আব্দুল জলিল, সাধারন সম্পাদক আব্দুলøাহ আল মুক্তাছিন জীবন প্রমুখ।
সমাবেশে বক্তারা কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবি জানিয়ে বলেন, যে ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হয়েছে তা মিথ্যা বানোয়াট। অধ্যক্ষ আনোয়ার হোসেন বিএনপি-জামায়াত জোট চক্রের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বাদ মাহমুদ জয়, যুগ্ম সাধারণ সম্পাদক নৃপেন্দ্র সিং, আব্দুল জলিল, গালিব রিজভীর নেতৃত্বে প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মীরা কলেজের প্রিন্সিপাল ডা: মো: আনোয়ার হোসেনকে প্রায় আধ ঘন্টা অবরুদ্ধ করে মামলা প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় দ্রæত এ মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়ার ঘোষণা দেবে স্থানীয় ছাত্রলীগ।
মামলা প্রত্যাহারের বিষয়ে ছাত্রলীগ নেতাদেরকে প্রিন্সিপাল বলেন, এ বিষয়ে একাডেমীক কাউন্সিলে জানানো হবে। সিদ্ধান্ত সেখান থেকেই আসবে। এর বাইরে আমার কিছু বলার নেই।
জানতে চাইলে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো: রকিবুল ইসলাম রকিব বলেন, দলের ভেতরে অনুপ্রবেশকারী একটি চক্র ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র করছে। কলেজ অধ্যক্ষ ওই খপ্পড়ে পরেছেন। তিনি অবৈধ পন্থায় বিএনপি-জামায়াত জোটের পাপাস সার্ভ করছেন।
প্রসঙ্গত, গত বুধবার রাতে নগরীর পুরোহিত পাড়ায় ড. এম আজিজের বাসায় হামলা চারায দুর্বৃত্তরা। এ ঘটনায় ময়মনসিংহ মেডিকের কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে বৃহস্পতিবার কোতোয়ালী মডেল থানায় (মমেক) ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান তুষার ও সাবেক ছাত্রলীগ নেতা ডা. মেহেদি হাসান কবির এর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 21 May 2017

সর্বশেষ
%d bloggers like this: