শিরোনাম

মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ময়মনসিংহে স্কুলছাত্রসহ ১১ জনের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ ০৩:৩২:৫৫ পূর্বাহ্ণ - ১০ মে ২০১৭ | ৪২০

মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ময়মনসিংহে স্কুলছাত্রসহ ৩ জন, ঝিনাইদহে নারীসহ ৩ জন, সিরাজগঞ্জে ১ জন, নড়াইলে ১ জন, চুয়াডাঙ্গায় ২ জন এবং গাইবান্ধায় ১ জন রয়েছেন।

বজ্রপাতে নিহতদের মাঝে ঝিনাইদহের হরিনাকুন্ডু ও কালীগঞ্জে বজ্রপাতে ২ জন নিহত হবার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন -হরিনাকুন্ডু উপজেলার পার্বতীপুর গ্রামের ইমদাদুল হকের ছেলে আমান উল্লা (৪৫) এবং কালীগঞ্জ উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামের শফিয়ার রহমানের স্ত্রী আনজু আরা (৪৫)।
মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

নিহত আনজু আরার ভাই শরিফ জানান, বিকেল ৩টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ওপর দিয়ে প্রচণ্ড বৃষ্টি ও ঝড় শুরু হয়। এ সময় তার বোন বাড়ির পাশে ধান গোছানোর কাজ করছিল। এ সময় বজ্রপাতে তার বোনের মৃত্যু হয়। এদিকে, হরিণাকুন্ডুতে নিহত আমান উল্লার ছোট ভাই আয়াতুউল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, তার ভাই বিকেলে মাঠ থেকে ধান আনার সময় বজ্রপাতে মারা যায়।

চুয়াডাঙ্গায় বজ্রপাতে এক শিশুসহ দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কুতুবপুর এবং কানাইডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-কুতুবপুর গ্রামের হায়দার আলীর ছেলে সামাদ আলী (৩০) এবং পাশের কানাইডাঙ্গা গ্রামের রবিউল ইসলামের ছেলে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র আব্দুল মালেক (১০)।

স্থানীয়রা জানায়, দুপুরে চুয়াডাঙ্গায় শুরু হয় মুষুলধারে বৃষ্টি। বৃষ্টির সঙ্গে সঙ্গে পড়তে থাকে বজ্রপাত। এ সময় কুতুবপুর গ্রামের মাঠে ধান কাটার সময় বজ্রপাতে নিহত হয় সামাদ আলী। প্রায় একই সময়ে পাশের কানাইডাঙ্গা গ্রামের বজ্রপাতে নিহত হয় শিশু আব্দুল মালেক। ঘটনার সময় ওই শিশু বাড়ির পাশে বাগানে আম কুড়াচ্ছিল বলে জানিয়েছে তার পরিবার। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ।

অপরদিকে, সিরাজগঞ্জ জেলার সলঙ্গা উপজেলায় হাটিকুমরুল ইউনিয়নের মাছুয়াকান্দি মাঠে বজ্রপাতে কোহিনুর বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। নিহত কোহিনুর বেগম মাছুয়াকান্দি গ্রামের আব্দুল হালিমের স্ত্রী।

সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ হাসান রাজিব এ তথ্য নিশ্চিত করেছেন।

নড়াইলে বজ্রপাতে জুলফিকার হোসেন (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর উপজেলা পাইকমারি গ্রামে এ ঘটনা ঘটে। জুলফিকার ওই গ্রামের সফিক উদ্দিনের ছেলে।

 

janatarpratidin.com / Md. Bappy / Kukon/ Rokib/ 10 May 2017

 

সর্বশেষ