শিরোনাম

‘ভীষণ ২০৩০’ নিয়ে ফেসবুকে ছাত্রলীগের মন্তব্য

সর্বশেষ আপডেটঃ ০১:৩৫:৩৯ পূর্বাহ্ণ - ১১ মে ২০১৭ | ৩৮৩

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :
দেশ ও জাতির উদ্দেশ্যে রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘ভিশন-২০৩০’ এর রূপরেখা তুলে ধরেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বুধবার বিকেল ৪টা ৫৫ মিনিটে বক্তব্য শুরু করে শেষ করেন ৬টা ৫৩ মিনেট।
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী খালেদা জিয়ার রূপকল্প টেলিভিশন লাইভ প্রচারে ১ ঘণ্টা ৫৮ মিনিট বক্তব্য তুলে ধরার কিছুক্ষণের মধ্যেই সাবেক ছাত্রলীগ নেতারা তার নিজের ফেসবুক স্ট্যাটাসে প্রতিক্রিয়া জানিয়েছে।
কেও কেও লিখেছেন বেগম খালেদা জিয়ার ভিষন ২০৩০ দেখলাম, শেখ হাসিনার ভিশন নকল করেছেন খালেদা জিয়া, ম্যাডামের ভাঙ্গা রেডিওর আওয়াজ এখন আর জনগন শুনে না। তেমনি কিছু স্ট্যাটাস তুলে ধরা হলো।
প্রধানমন্ত্রীর সহকারী পেস সচিব ফেসবুক স্ট্যাটাসে Ashraf Siddiquee Bitu
চারটি মন্তব্য করেছেন, ৫ বার দ্র্নুীতিতে বিশ্বচ্যাম্পিয়নরা বলে দুর্নীতি নিয়ে আপস করা হবে না। হোহোহোহো, মানুষকে বোকা ভাবা তাদের রোগে পরিণত হয়েছে।
ফোর্সেস গোল-২০৩০ আগেই আওয়ামী লীগ ঘোষণা করেছে। গ্যাস বিক্রির মুচলেকা ২০০১ সালে তারা ক্ষমতায় এসেছিল তা আমরা ভুলি নাই।
সামাজিক নিরাপত্তা বেষ্টনীর পরিকল্পনা আওয়ামী লীগ সরকার থেকে নকল করল বিএনপি। আওয়ামী লীগের কর্মসূচী মেনে নিয়ে প্রমাণ করল দেশ এগিয়ে যাচ্ছে।
জামাতকে ছাড়ার কোন কথা নেই। যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে আলাপ নাই।
ফেসবুক স্ট্যাটাসেSiddique Nazmul Alam
মন্তব্য করেছেন, বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুকাভিনেতা দিলদার হোসেন আজ বেচে থাকলে সে নিজেই আজ খালেদা জিয়া কে সেরা কৌতুকাভিনেতার সার্টিফিকেট দিয়ে সারেন্ডার করতো। বাংলাদেশ কে ২০ বছর পিছিয়ে নিয়ে যাবার ষড়যন্ত্র।
ফেসবুক স্ট্যাটাসে Joydev Nondee
তিনটি মন্তব্য করেছেন, বাংলাদেশের ওপর দিয়ে প্রথম যখন সাবমেরিন ক্যাবল স্থাপনের কথা হয়, তখন বিএনপি তথ্য পাচারের ভয়ে সাবমেরিন ক্যাবল স্থাপন করতে দেয়নি। সেই বিএনপি ক্ষমতায় গেলে নাকি ‘তথ্য-প্রযুক্তি খাতে’ সবচেয়ে বেশি বৈদেশিক মূদ্রা অর্জিত হবে? খালেদা জিয়া বাঙালিকে আসলেই বোকা ভাবে।
বিএনপি আসলেই ‘বাংলাদেশ নকল পার্টি’ নকল করেছে ‘ওরা ভিশন-২০২১ বা দিনবদলের সনদ। কি আর কইতাম, শুধু কইলাম, ওরা একেকটা বলদ।
জামাত-শিবিরের মুখে ‘স্বাধীনতা এনেছি, স্বাধীনতা রাখবো’ যেমন শোনায়, আজ খালেদার মুখে ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ তেমনই শোনাল।
ফেসবুক স্ট্যাটাসে S.M. Jakir Hossain
মন্তব্য করেছেন, আপনার হাস্যকর ভিশন ২০৩০ নিয়ে কথাগুলো শুনলাম, আপনার ধারণাই নেই বঙ্গবন্ধ কন্যা দেশরতœ শেখ হাসিনার সুনিপুন হাতের স্পর্শে দেশ কতদূর এগিয়ে গেছে। বেগম জিয়া আপনাকে এ জাতির জন্য কিছুই করতে হবে না শুধু, ২০৩০ সাল পর্যন্ত অগ্নিসন্ত্রাস, জঙ্গীবাদ ও দেশবিরোধী ষড়যন্ত্র বন্ধ রাখেন। আর খোঁজ নেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যা ২০০৮ সালের সরকারের মেয়াদে ঘোষণা করে বাস্তবায়নের শেষ পর্যায়ে আপনি তা ২০৩০ সালে করার কল্পনা করছেন। এটা জাতিকে নিয়ে কৌতুক করা ছাড়া আর কিছুই নয়।
প্রসঙ্গত, বুধবার বিকেলে রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘ভিশন-২০৩০’ এর রূপরেখা তুলে ধরেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এসময় তিনি দেশ ও জাতির উদ্দেশ্যে ১ ঘণ্টা ৫৮ মিনিট বক্তব্য দেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 11 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: