শিরোনাম

ভার্চুয়াল মিডিয়া মানসিক শান্তি কেড়ে নেয়: এমা

সর্বশেষ আপডেটঃ ১২:৫৬:৪৭ পূর্বাহ্ণ - ৩০ এপ্রিল ২০১৭ | ৩৪৮

নিজেদের ছবির প্রচারণা কিংবা ফ্যানদের সঙ্গে সম্পর্ক রাখতে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমকেই বেছে নেন। এ যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম এড়িয়ে চলা তাই প্রত্যেকটি মানুষের পক্ষেই অসম্ভব।

সেক্ষেত্রে তারকা বা সেলিব্রেটিদের পক্ষে তো আরো অসম্ভব। কারণ নিজেদের ফ্যানের সংখ্যা জানতে কিংবা নিজের পছন্দের কাজ ভক্তদের সঙ্গে শেয়ার করতে এটাই যে তাদের গুরুত্বপূর্ণ মাধ্যম।

কিন্তু এমনও তারকা অভিনেত্রী আছেন যারা এই সামাজিক মাধ্যমকেই এড়িয়ে চলেন। তার মধ্যে অন্যতম হলিউডের জনপ্রিয় অভিনেত্রী এমা ওয়াটসন।

‘হ্যারি পটার’ সিরিজে প্রধান নারী চরিত্রে দেখা গেছে তাকে। হারমায়োনি চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য আজও তাকে মনে রেখেছে দর্শক। পরবর্তীতে ২০১১ সালে ‘মাই উইক উইথ মেরিলিন’ ছবির মাধ্যমে শিশু অভিনেত্রী থেকে পরিপূর্ণ অভিনেত্রী হিসেবে হলিউডে আবির্ভাব ঘটান।

সম্প্রতি ২৭ বছর বয়সি এ অভিনেত্রী জানালেন সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে নিজের অনাস্থার কথা।

ই-নিউজ’কে দেওয়া এক সাক্ষাতকারে এমা বলেন, ‘সুস্থ থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এড়িয়ে চলি’। আমি নিজেকে যন্ত্র মনে করি না। আমি একজন মানুষ আর সেজন্য ভার্চুয়াল দুনিয়া থেকে দূরে থাকাটাই ভালো মনে হয় আমার কাছে।

কারণ হিসেবে এমা বলেন, ‘আমার মনে হয় ভার্চুয়াল মিডিয়া আমাদের মানসিক শান্তি কেড়ে নেয়’। আমাদের মনের উপর এগুলোর অনেক প্রভাব রয়েছে। তাছাড়া পুরো ব্যাপারটাই আমার কাছে কৃত্রিম মনে হয়। আমি একজনের সঙ্গে ভার্চুয়ালি সময় কাটাচ্ছি কিন্তু সেখানে আমি সত্যিকারে উপস্থিত নই- এই অনুভূতিটা আমার ভালো লাগে না।

 

janatarpratidin.com /Md. Bappy /29 April 2017

সর্বশেষ