শিরোনাম

বিশ্বরেকর্ড গড়তে ভোগাই নদীতে ঝাঁপ দিলেন মুক্তিযোদ্ধা ক্ষিতিন্দ্র

সর্বশেষ আপডেটঃ ১১:৩৭:২৪ পূর্বাহ্ণ - ০৩ সেপ্টেম্বর ২০১৮ | ২৩৬

টানা ১৮৬ কিলোমিটার সাঁতার কেটে বিশ্বরেকর্ড গড়তে শেরপুরের ভোগাই নদীতে ঝাঁপ দিলেন ৬৪ বছর বয়সী সাঁতারু মুক্তিযোদ্ধা ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্য। সোমবার সকাল ৭টা ১০ মিনিটে গিনেজ বুকে নাম লেখাতে নালিতাবাড়ী শহরের ভোগাই নদীর ওপর নির্মিত সেতুর পশ্চিম প্রান্ত থেকে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতার শুরু করেন তিনি।

এর আগে সেখানে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দূরপাল্লার এ সাঁতার কার্যক্রমের উদ্বোধন করেন নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান।

ভোগাই নদীর দুইপাড়ে এ সময় শত শত দর্শনার্থী তাকে হাত নেড়ে স্বাগত জানান এবং নাম ধরে চিৎকার করে উৎসাহিত করতে থাকেন। মদন উপজেলা নাগরিক কমিটি ও নালিতাবাড়ী পৌরসভা এ সাঁতার অনুষ্ঠানে ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্যকে সার্বিক সহায়তা করছে।

সাঁতারু ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্য বলেন, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী সাঁতারুর ১৭৭ কিলোমিটারের রেকর্ড ভঙ্গ করতে আমার এ সাঁতারে নামা। এর আগে আমি ১৬ ঘণ্টায় ১৪৬ কিলোমিটার সাঁতারে অংশগ্রহণ করে সফল হয়েছিলাম। এবার বিশ্বরেকর্ড গড়ে গিনেজ বুকে নাম লেখানোর উদ্দেশ্যে আমি টানা ১৮৫ কিলোমিটার সাঁতার শুরু করছি।

সকলের প্রার্থনা ও আশির্বাদ কামনা করে তিনি বলেন, আশা করি আমি এবারও সফল হতে পারব।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, নেত্রকোনা জেলার মদন উপজেলার বাসিন্দা প্রখ্যাত সাঁতারু মুক্তিযোদ্ধা ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্য ১৮৫ কিলোমিটার সাঁতার প্রদর্শনের মধ্য দিয়ে বিশ্বরেকর্ড গড়ে গিনেজ বুকে নাম লেখাবেন বলে আশা করেছেন তারা।

নালিতাবাড়ীর ভোগাই নদী থেকে সাঁতার শুরু করে নেত্রকোণা জেলার কংশ ও মগড়া নদী হয়ে মদন উপজেলার দেওয়ান বাজার ঘাট পর্যন্ত ১৮৬ কিলোমিটার অতিক্রম করবেন ক্ষিতিন্দ্র। টানা ৬০ ঘণ্টা সাঁতরে আগামী ৫ সেপ্টেম্বর তিনি মদনের দেওয়ান বাজার ঘাটে পোঁছাবেন।

এর আগে তিনি ১৬ ঘণ্টায় ১৪৬ কিলোমিটার সাঁতারে অংশগ্রহণ করে সফল হয়েছিলেন।

সর্বশেষ
%d bloggers like this: