শিরোনাম

বিমানবন্দরে বিশ্বসেরা হাফেজকে সংবর্ধনা

সর্বশেষ আপডেটঃ ০৩:১৩:২৮ অপরাহ্ণ - ১৭ জুন ২০১৭ | ৩৫৮

দুবাই থেকে দেশে ফেরার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুলেল সংবর্ধনা আর শুভেচ্ছায় সিক্ত হলো বিশ্বসেরা হাফেজ ত্বরিকুল ইসলাম।

দুবাইয়ে ২১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হওয়া ত্বরিকুল আজ শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে দেশে ফেরে। এসময় বিমানবন্দর এলাকায় তাকে শুভেচ্ছা ও অভ্যর্থনা জানাতে শত শত মানুষ ভিড় করে। ব্যানার, ফ্যাস্টুন ও ফুল নিয়ে উপস্থিত হন অনেকে।

তরিকুলের গর্বিত বাবা শিক্ষক আবু বকর সিদ্দিক, তার শিক্ষক, সহপাঠী ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন।

বিশ্বের ১০৪টি রাষ্ট্র নিয়ে পবিত্র মাহে রমজানের প্রথম দিন থেকে হিফজুল কোরআন প্রতিযোগিতায় শুরু হয়েছিল। বৃহস্পতিবার রাতে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। যাতে প্রথম স্থান অধিকার করে কিশোর হাফেজ ত্বরিকুল ইসলাম। পুরস্কার হিসেবে সে প্রায় ৬০ লাখ টাকা পেয়েছে।

ত্বরিকুল রাজধানীর যাত্রাবাড়ীর হাফেজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার ছাত্র।

মাত্র ১৩ বছর বয়সী এ হাফেজের গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দির মালিগাঁওয়।

তার বাবা আবু বকর সিদ্দিক স্থানীয় হাইস্কুলের প্রাক্তন শিক্ষক। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া আবু বকর সিদ্দিক বর্তমানে অবসরকালীন জীবনে একটি কওমি মাদ্রাসায় শিক্ষকতা করছেন।

পিতা আবু বকর সিদ্দিক ছেলের এ সাফল্যে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সংবাদ মাধ্যমকে বলেন, আমার ছেলে দেশের জন্য যে সম্মান ও গৌরব বয়ে এনেছে তার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে আমি শুকরিয়া আদায় করছি।

তিনি আরও জানান, ত্বরিকুল ইসলাম আলিয়া মাদ্রাসা থেকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে বৃত্তি পেয়েছে। এবার সে জেডিসি পরীক্ষার্থী। তিনি দেশবাসীর কাছে তার ছেলের জন্য দোয়া চান।

তিনি জানান, তার চার মেয়ে ও তিন ছেলে। ছেলেদের মধ্যে ত্বরিকুল সবার বড়। এর মধ্যে এক ছেলে ২২ পাড়া মুখস্ত করেছে। অন্য একজন এবারের এসএসসি পরীক্ষার্থী।

ত্বরিকুলের ছোট ভাই আরিফুল ইসলাম জানান, জাতীয়ভাবে অনেক পুরস্কার পাওয়ার পর ত্বরিকুলের স্বপ্ন ছিল আন্তর্জাতিকভাবে পুরস্কার পাওয়ার। সে স্বপ্ন আল্লাহ পূর্ণ করেছেন। এখন তার আরেকটি স্বপ্ন হল মিশরের আল আযহার ইউনিভার্সিটিতে পড়ার।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি ও দাওয়াহ বিভাগের উপ-পরিচালক আনিছুর রহমান সরকার, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার পরিচালক হাফেজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী, মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ রহমতউল্লাহ, হেমায়েত ইসলাম জনকল্যাণ পাঠাগারের সাধারণ সম্পাদক হাফেজ শামীম আহমেদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

 

janatarpratidin.com / Md. Bappy / 17 June 2017

 

সর্বশেষ
%d bloggers like this: