শিরোনাম

বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ জিতলেন লুনা শামসুদ্দোহা

সর্বশেষ আপডেটঃ ০১:২০:১০ পূর্বাহ্ণ - ০৮ মে ২০১৭ | ২৫৪

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ও চট্টগ্রাম ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)-এর প্রতিষ্ঠাতা ট্রাস্ট ইএসটিসিডিটি-এর সাবেক ভাইস চেয়ারম্যান, আইইউবি’র বোর্ড অব ট্রাস্টি ও সিন্ডিকেট সদস্য এবং দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা ব্যবসায়ে অভাবনীয় সফলতা অর্জন এবং দেশের অর্থনীতিতে অতুলনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরুপ ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড ২০১৭’ লাভ করেছেন।

ডিএইচএল এক্সপ্রেস ও দ্য ডেইলি স্টার আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ‘আউটস্ট্যান্ডিং উইম্যান ইন বিজনেস’ ক্যাটাগরিতে লুনা শামসুদ্দোহা-কে গত মে ০৫, ২০১৭ তারিখ এই পুরস্কার প্রদান করা হয়।

লুনা শামসুদ্দোহা গ্লোবাল ভয়েস টেলিকম লিমিটেডেরও ম্যানেজিং ডিরেক্টর যিনি ২৫ বছর আগে আইটি উদ্যোক্তা হিসেবে তার পেশাগত জীবনের যাত্রা শুরু করেন। গ্রাহকের চাহিদা মিটিয়ে স্বনামধন্য কোম্পানি হিসেবে দোহাটেক আজ দেশে-বিদেশে একটি সুপরিচিত প্রতিষ্ঠান।

২০০৭ সালে দোহাটেক বাংলাদেশের ভোটার পরিচিতি রেজিস্ট্রেশন পদ্ধতি তৈরি করে। বাংলাদেশের বায়োমেট্রিক রেজিস্ট্রেশন পদ্ধতিও তৈরি করেছে দোহাটেক। এছাড়াও সরকারের ই-টেন্ডার ব্যবস্থা তৈরি করেছে এই কোম্পানী যা ই-জিপি নামে পরিচিত।

প্রতিষ্ঠানটি এখন ভুটানের ই-জিপি ব্যবস্থা তৈরির কাজ করছে। দোহাটেক যুক্তরাষ্ট্র, কানাডা, সুইজারল্যান্ড প্রভৃতি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান, সরকারী সংস্থা ও কর্পোরেশনে সফটওয়্যার সলিউশন ও প্রযুক্তিগত সেবা প্রদান করে থাকে।

 

janatarpratidin.com /Md. Bappy /08 May 2017

 

সর্বশেষ