শিরোনাম

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অসুস্থ আবুল হাসেমের দায়িত্ব নিলেন সেতুমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০৩:২৫:৪০ পূর্বাহ্ণ - ২৮ মে ২০১৭ | ২১৪

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর গফরগাঁও থেকে দুবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আবুল হাসেম দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে নিজ বাড়ীতে মানবেতর জীবন যাপন করছেন। অর্থাভাবে তার চিকিৎসা করাতে পারছিলেননা পরিবার।
বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থতার খবর পেয়ে তিনি বিস্ময় প্রকাশ কনের।
তাৎক্ষনিক মন্ত্রী ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সবেক সভাপতি শরীফ হাসান অণুকে গফরগাঁয়ে পাঠান এবং মন্ত্রীর পক্ষে আবুল হাসেমের চিকিৎসার খোজখবর নিতে বলেন।
শরীফ হাসার অণু শুক্রবার আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে গফরগাঁও এ যান এবং অসুস্থ আবুল হাসেমের চিকিৎসার খোজখবর নেন। মন্ত্রী টেলিফোনে আবুল হাসেমের সাথে কথা বলেন এবং দ্রুত তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে আশ্বাস প্রদান করেন।
এসময় ছাত্রলীগের সবেক সভাপতি মন্ত্রী প্রদত্ব নগদ অর্থ অসুস্থ আবুল হাসেমের হাতে তুলে দেন। আবুল হাসেম সাহেব সাধারণ সম্পাদক মহোদয়ের কাছে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য তাঁর ভালোবাসা ও দোয়ার কথা জানান।
উল্লেখ্য, পশ্চিম গফরগাঁও গ্রামের নিজ বাড়িতে প্রায় দুই বছর ধরে অসুস্থ আবুল হাসেমের দেখাশোনা করছেন তার বৃদ্ধা স্ত্রী, ভাতিজা ও নাতি-নাতনিরা। কিন্তু তার স্ত্রী ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন। আবুল হাসেম ১৯৭০ ও ১৯৭৩ সালে আওয়ামী লীগের টিকিটে নৌকা নিয়ে দুবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

 

janatarpratidin.com / Md. Bappy / 28 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: