শিরোনাম

প্রিন্স মুসা শুল্ক গোয়েন্দা কার্যালয়ে

সর্বশেষ আপডেটঃ ০৪:৫২:১০ অপরাহ্ণ - ০৭ মে ২০১৭ | ১৪৭

ধনকুবের প্রিন্স মুসা বিন শমসেরকে শুল্ক ফাঁকি ও মানিলন্ডারিং-এর অভিযোগে জিজ্ঞাসাবাদ করছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। শুল্ক গোয়েন্দার তলবে কাকরাইলস্থ সদর দফতরে রোববার বেলা আড়াই টায় হাজিরের পর থেকে এ জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি এই ধনকুবেরকে জিজ্ঞাসাবাদ করছেন।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা মহা-পরিচালক ড. মঈনুল খান যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুল্ক ফাঁকি  ও মানিলন্ডারিং এর অভিযোগে ধনকুবের প্রিন্স মুসা বিন শমসের সমন পেয়ে শুল্ক গোয়েন্দায় হাজির হন। পরবর্তীতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি এই ধনকুবেরকে জিজ্ঞাসাবাদ করছেন।

মঈনুল খান বলেন, গুলশান থেকে উদ্ধারকৃত রেঞ্জ রোভার গাড়িটি প্রিন্স মুসা বিন শমসের নিজে ব্যবহার করে আসছিলেন। দীর্ঘ অনুসন্ধানের পর তার দখল থেকে গাড়িটি উদ্ধার করা হয়। তদন্তের সূত্রে গত ২০ এপ্রিল শুল্ক গোয়েন্দায় হাজির হওয়ার জন্য নোটিশ দিলে প্রিন্স মুসা আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে ‘বাকশক্তি হারিয়েছেন’ দাবি করে সময় প্রার্থনা করেন। পরবর্তীতে প্রিন্স মুসার সময় প্রার্থনার আবেদন মঞ্জুর করে শুল্ক গোয়েন্দা ১৫ দিনের সময় দিয়ে আজ (রোববার) হাজির হতে সমন দেয়া হয়।

তিনি আরো জানান, শুল্ক ফাঁকি দেয়া গাড়ি উদ্ধারের ঘটনাটি তদন্তের জন্য উপ-পরিচালক এইচ এম শরিফুল হাসানকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হইয়েছিল।

প্রসঙ্গত, গত ২১ মার্চ শুল্ক গোয়েন্দা দল প্রিন্স মুসার গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দেয়া বিলাসবহুল রেঞ্জ রোভার গাড়ি আটক করে। গাড়িটি শুল্ক পরিশোধের ভূয়া কাগজ দিয়ে ভোলা বিআরটিএ থেকে জনৈক ফারুক উজ-জামান চৌধুরীর নামে রেজিস্ট্রেশন করানো হয়।

 

janatarpratidin.com /Md. Bappy /07 May 2017

 

সর্বশেষ