শিরোনাম

নেত্রকোনায় বজ্রপাতে কৃষক নিহত, আহত ১৮

সর্বশেষ আপডেটঃ ০৮:৩৪:২০ অপরাহ্ণ - ১১ এপ্রিল ২০১৮ | ২৩১

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা : জেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে বুধবার এক কৃষক নিহত ও ১৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৬ জন ছাত্রী রয়েছে।
জানা গেছে, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে খালিয়াজুরি উপজেলার লক্ষ্মীপুর হাওড়ে বজ্রপাতে মাসুদ মিয়া (৩৫) নামে এক কৃষক নিহত হন। কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার পালইকান্দা গ্রামের রহমত আলীর ছেলে মাসুদ মিয়া লক্ষ্মীপুর হাওড়ে অস্থায়ী একটি ঘরে থেকে জমি চাষাবাদ করতেন। ঘরে কাজ করা অবস্থায়ই তার ওপর বজ্রপাত হয়। এ সময় ঘরের মধ্যে থাকা দু’টি খাসিও মারা যায়।
অপর দিকে বেলা ১১টার দিকে বারহাট্টা উপজেলার বাউসী বাজারের কাছে অবস্থিত রূপগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে বজ্রপাতে ১৬ ছাত্রী আহত হয়। বজ্রপাতের পর বিদ্যালয় জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফরিদা ইয়াসমিন এ্যাম্বুলেন্স পাঠিয়ে আহত ছাত্রীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার ব্যবস্থা করেন।
পরে গুরুতর আহত ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী জাকিয়া জামান প্রীতি, রীপা আক্তার ও তৃণামণিকে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়। প্রধান শিক্ষক ফারুক আহাম্মদ চিকিৎসকের বরাত দিয়ে জানান, আহত ছাত্রীরা এখন শঙ্কামুক্ত।
এছাড়া বেলা সাড়ে ১১টার দিকে নিজ বাড়িতে কাজ করা অবস্থায় বজ্রপাতে মোহনগঞ্জ উপজেলার সিংধা ইউনিয়নের নলুয়ারচর গ্রামের মৃত খোকন মিয়ার স্ত্রী খোকামনি (২৫) ও ধারাম গ্রামের আব্দুল হাসিমের স্ত্রী জ্যোৎস্না বেগম (৪৮) আহত হন। তাদের মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সর্বশেষ
%d bloggers like this: