শিরোনাম

না ফেরার দেশে সাংবাদিক ওমর ফারুক

সর্বশেষ আপডেটঃ ০৩:০৭:১২ অপরাহ্ণ - ৩০ এপ্রিল ২০১৭ | ২১৫

বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি এম ওমর ফারুক আর নেই। শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

মৃতের সহকর্মীরা জানান, শনিবার দুপুরে সংবাদ সংগ্রহ শেষে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌঁছার পর তিনি অসুস্থ হলে সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দু’টি ব্লক ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করে তাকে পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু রাত সাড়ে তিনটার দিকে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার প্রথম মেয়ে ফারিহা ওমর ইরা দশম শ্রেণিতে পড়েন এবং দ্বিতীয় মেয়ে দীপিকা ওমর দিয়া ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

কর্মজীবনে ওমর ফারুক দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও সর্বশেষ বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। এছাড়া তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি ছিলেন।

রবিবার দুপুর একটায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর ২টার দিকে বাংলা ট্রিবিউনে দ্বিতীয় জানাজা এবং বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে শেষ জানাজার পর জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

janatarpratidin.com /Md. Bappy /30 April 2017

সর্বশেষ