শিরোনাম

নয়াপল্টনে তরিকুলের জানাজা আজ সকাল ১০টায়

সর্বশেষ আপডেটঃ ০৯:৪৯:২০ পূর্বাহ্ণ - ০৫ নভেম্বর ২০১৮ | ১৮৭

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম জানাজা সোমবার (৫ নভেম্বর) সকাল ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

রবিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক আরও জানান, দেশের খ্যাতিমান রাজনীতিবিদ তরিকুল ইসলামের প্রথম নামাজে জানাজা সোমবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত জবে। পরে একইদিন সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা এবং সেদিনই বিকেল ৪টায় যশোর ঈদগাহ মাঠে তৃতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

এর আগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘বীর মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য, দেশের খ্যাতিমান রাজনীতিবিদ তরিকুল ইসলাম রাজধানীর এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী গভীরভাবে শোকাহত।’

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘তরিকুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সোমবার (৫ নভেম্বর) ঢাকাসহ দেশব্যাপী শোক দিবস পালন করবে এবং দেশব্যাপী বিএনপির কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করবে।’

উল্লেখ্য, রবিবার (৪ নভেম্বর) বিকেলে সাড়ে ৫টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক এ সংসদ সদস্য।

বিএনপির এই প্রবীণ রাজনৈতিক নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দলের পক্ষ থেকে বিবৃতি প্রদান করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সর্বশেষ
%d bloggers like this: