শিরোনাম

দেশের উদ্দেশ্যে অস্ট্রিয়া ছাড়লেন প্রধানমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০৩:১৬:৫৭ পূর্বাহ্ণ - ৩১ মে ২০১৭ | ২২৪

দুই দিনের সফর শেষে অস্ট্রিয়া থেকে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ও জাতিসংঘের ভিয়েনা অফিসের স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান। আজ বুধবার সকালে তিনি বাংলাদেশে পৌঁছাবেন।

এর আগে গত সোমবার সকালে ইন্টারন্যাশনাল অ্যাটমিক এনার্জি এজেন্সি (আইএইএ) সম্মেলন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

সফরে মঙ্গলবার ‘আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা কর্মসূচি: ৬০ বছর পেরিয়ে উন্নয়নে অবদান’ শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা ভাষণ দেন। তিনি অস্ট্রিয়ান ফেডারেল চ্যান্সেলর ক্রিশ্চিয়ান কের্ন এবং অস্ট্রিয়ান ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গেও বৈঠক করেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী আইএইএ মহাপরিচালক ইয়োকিয়া আমানোর সঙ্গে বৈঠক করেন। আর সোমবার প্রধানমন্ত্রী গ্র্যান্ড হোটেলে বাংলাদেশি কমিউনিটির এক ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 30 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: