শিরোনাম

ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ

সর্বশেষ আপডেটঃ ০১:৩৫:১১ পূর্বাহ্ণ - ০১ মে ২০১৭ | ৪০০

ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ৫-সদস্য বিশিষ্ট একটি শিক্ষক প্রতিনিধিদল আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

প্রতিনিধিদলের সদস্যরা হলেন- বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় শান্তি নিকেতনের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সন্দীপ বসু সর্বাধিকারী ও সংগীত ভবনের অধ্যাপক ড. নন্দীতা বসু সর্বাধিকারী এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সুজাতা মুখার্জী, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশিষ কুমার দাস ও অধ্যাপক ড. দেবরাজ চক্রবর্তী।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন।

এছাড়া, তারা একে অপরকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ক শিক্ষা ও গবেষণা কার্যক্রম অবহিত করেন। উপাচার্য বিদ্যায়তনিক বিনিময় কার্যক্রমের পাশাপাশি সাংস্কৃতিক বিনিময়ের প্রসঙ্গ উল্লেখ করে গত বিজয় দিবসে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় সফরের কথা স্মরণ করেন।

পাশাপাশি তিনি গত মার্চ মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মসূচির আয়োজনের কথা স্মরণ করে সংস্কৃতি বিনিময় কার্যক্রমের গুরুত্ব তুলে ধরেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদেরকে ধন্যবাদ জানান।

 

janatarpratidin.com /Md. Bappy /01 May 2017

সর্বশেষ