শিরোনাম

জে এইচ ফয়সাল নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালবাসার ছাউনি’

সর্বশেষ আপডেটঃ ০২:৫৭:১৭ পূর্বাহ্ণ - ১৯ মে ২০১৭ | ৩৮০

ক্যারিয়ারের শুরু থেকে এ যাবৎ জে এইচ ফয়সাল অনেক নাটকের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন। কিন্তু কখনোই তার ইচ্ছে হয়নি পরিচালক হিসেবে সেসব কাজে নিজের নাম সম্পৃক্ত করার।
আর নাটক নির্মাণের অভিজ্ঞতা ছিল বলেই যখন নাট্যনির্মাতা হিসেবে নিজের নামটি প্রকাশের সময় এলো তখনও তার মাঝে বিশেষ কোনো উচ্ছ্বাস লক্ষ্য করা যায়নি।
বাংলা নাটক ও নাট্যচর্চার ইতিহাসে বিশেষ ও ব্যতিক্রমী ভুমিকা নিয়ে ময়মনসিংহের ছেলে জে এইচ ফয়সাল এবারই প্রথম নিজের নাম পরিচালক হিসেবে প্রকাশ করলেন নির্মাণ হওয়া টেলিছবি ‘ ভালবাসার ছাউনি ’র ক্ষেত্রে। এটি রচনা করেছেন এম এ বাছির আকন্দ।
আগামী শুক্রবার ১৯মে রেইনবো মোশন পিকচার ব্যানারে তাদের নিজস্ব ইউটিউব চ্যানেল প্রকাশিত হতে যাচ্ছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন এস, আর শোভন ও প্রভাতী। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন মম ও রাজু খান।
চলচ্চিত্রটি সম্পর্কে জানতে চাইলে পরিচালক জে এইচ ফয়সাল বলেন, ভালবাসা মানেই নয় শুধু মাত্র একটি সামাজিক সম্পর্ক, বরং তার বাইরেও জন্ম নিতে পারে আরো গভীরতম সম্পর্ক যা জন্ম-মৃত্যু তে আবদ্ধ না থেকে চলতে থাকে আজীবন। এমনই এক গল্প নিয়ে (ভালবাসার ছাউনি) চলচ্চিত্রটি নির্মান করা হয়েছে। আমি আশাবাদী দর্শকদের মনে ভালো লাগার জায়গা করে নিবে ভালবাসার ছাউনি।


উল্লেখ্য, জে এইচ ফয়সাল ‘দে দৌড়’ নাটক নির্মাণের মাধ্যমে ময়মনসিংহসহ সারাদেশে নাট্য নির্মাতা হিসেবে সকলের কাছে পরিচয় লাভ করেন। এছাড়াও তিনি প্রতিনিয়ত নির্মাণ করে যাচ্ছেন মিউজিক ভিডিও, বিজ্ঞাপন, শর্টফ্লিম।  তার বেশ কিছু কাজের মধ্যে “দে দৌড়, একুশ তোমায় সালাম, সুঁতো, অন্যতম।

 

 

janatarpratidin.com / Md. Bappy / 19 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: