শিরোনাম

জেমস কোমিকে রাজনৈতিক আশ্রয় দিতে প্রস্তুত পুতিন

সর্বশেষ আপডেটঃ ১০:১০:০৩ পূর্বাহ্ণ - ১৬ জুন ২০১৭ | ২৭৪

তিনি টেলিভিশনে সম্প্রচারিত এক প্রশ্নোত্তর অনুষ্ঠানে কোমিকে সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনের সঙ্গে তুলনা করেন যিনি বর্তমানে রাশিয়ায় বসবাস করছেন।

সাম্প্রতিক সময়ে আমেরিকার সবচেয়ে আলোচিত ঘটনা হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনি প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার গোপন যোগসাজশ এবং আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপের অভিযোগ।

সাবেক এফবিআই প্রধান জেমস কোমি যখন এই অভিযোগ তদন্ত করে দেখছিলেন তখন তাকে বরখাস্ত করেন ট্রাম্প।  পরে কোমি দাবি করেন, ট্রাম্প তাকে ওই তদন্ত বন্ধ করতে বলেছিলেন। হোয়াই হাউজ কোমির এ বক্তব্য অস্বীকার করার পর সাবেক এফবিআই প্রধান শপথ নিয়ে কংগ্রেসের এক শুনানিতে বলেন, ট্রাম্প জঘন্য মিথ্যাচার করেছেন।

পুতিন এ সম্পর্কে বলেন, তিনি কংগ্রেসে কোমির সাক্ষ্যের সবটুকু শোনেননি কিন্তু তিনি যতদূর শুনেছেন তাতে কোমি রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের কথিত যোগসাজশের বিষয়টি প্রমাণ করতে পারেননি।

কয়েক বছর আগে মার্কিন জনগণের পাশাপাশি অনেক বিশ্বনেতার টেলিফোনে মার্কিন গোয়েন্দাদের আড়ি পাতার খবর প্রকাশ করে দিয়ে বিপাকে পড়েছিলেন তৎকালীন মার্কিন গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেন। মার্কিন সরকার তাকে বিচারের সম্মুখীন করার উদ্যোগ নেয়ার পর তিনি দেশ থেকে পালিয়ে রাশিয়ায় রাজনৈতিক আশ্রয় নেন।

সর্বশেষ
%d bloggers like this: