শিরোনাম

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন সাংবাদিকরা : স্বরাষ্ট্রমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০২:৩৬:১৯ পূর্বাহ্ণ - ১৪ মে ২০১৭ | ২৬৭

স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা তাদের দায়িত্ব পালন করেন। তাদের কারণেই আইনশৃঙ্খলা বাহিনী অনেক বিষয়ের তথ্য পান ও খবরে দেওয়া তাদের পরামর্শ অনুযায়ী কাজ করেন।

শনিবার রাতে ঢাকার পুলিশ কনভেনশন হলে নবনির্বাচিত ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নেতৃবৃন্দের অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছে। এখন প্রেস ফ্রিডম রয়েছে। আমরা কোনো সেন্সরশিপ করছি না। এ জন্য সাংবাদিকরা স্বাধীনভাবে সরকারের বিভিন্ন কাজের সমালোচনা করতে পারছেন। পাশাপাশি তারা বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসাও করতে পারছেন। তবে যদি কেউ অপসাংবাদিকতা করেন, সেক্ষেত্রে আমাদের আইন রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, যারাই অপরাধ করুক না কেন আমরা তাদের আইনের আওতায় নিয়ে এসেছি। তারা যতই প্রভাবশালী হোক না কেন আমরা সেটা করেছি। এর মধ্যে রয়েছেন বর্তমান সরকারের সংসদ সদস্য, সংসদ সদস্যের ছেলে, র‌্যাবের প্রভাবশালী কর্মকর্তা।

বনানীতে দুই তরুণী ধর্ষণের অভিযোগ নিতে পুলিশের সময়ক্ষেপণ প্রসঙ্গে তিনি বলেন, আমরা ভিকটিমদের অভিযোগ শুনেছি। যেহেতু তারা দেরিতে এসেছিলেন সেহেতু এটার ভেরিফিকেশন দরকার ছিল। যখন আমরা তাদের অভিযোগের প্রাথমিক সত্যতা নিশ্চিত হয়েছি, তখনই মামলা নিয়েছি এবং দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করেছি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ ও সাংবাদিক একই সঙ্গে কাজ করছে। আমার সবাই একটি পরিবার। আশা রাখব, সাংবাদিকরা সঠিক তথ্য আমাদের, দেশ ও জাতিকে পরিবেশন করবেন।

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ তার বক্তব্যে সাংবাদিকদের নিরপেক্ষ হয়ে সঠিক সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

ক্র্যাবের সভাপতি সালেহ আকন বলেন, আমরা সাংবাদিকদের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করব। সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করার সময় কোনো সমস্যায় পড়লে আমরা তা দ্রুততম সময়ের মধ্যে সমাধানের চেষ্টা করব এবং সাংবাদিকরা যেন স্বাধীনভাবে কাজ করতে পারেন সে বিষয়টি নিশ্চিতের চেষ্টা করব।

অনুষ্ঠানে ক্র্যাবের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেনসহ সংগঠনটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং সদস্যরা স্বপরিবারে উপস্থিত ছিলেন।

 

janatarpratidin.com / Md. Bappy / 14 May 2017

 

সর্বশেষ
%d bloggers like this: