শিরোনাম

জঙ্গি দমনে আসছে পুলিশের ‘এন্টি টেররিজম ইউনিট

সর্বশেষ আপডেটঃ ০২:০৭:২৪ পূর্বাহ্ণ - ০১ মে ২০১৭ | ১৪৫

সারাদেশে জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের বিশেষায়িত ইউনিট ‘পুলিশ এন্টি টেররিজম ইউনিট’ (পিএটিইউ) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে। এ সংক্রান্ত চূড়ান্ত প্রস্তাব বর্তমানে আর্থিক অনুমোদনের জন্য অর্থ মন্ত্রণালয়ে বিবেচনাধীন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের এই ইউনিটের থাকবে বিশেষ এখতিয়ার। বর্তমানে জঙ্গি দমনে কাউন্টার এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) রাজধানীতে দক্ষতার সঙ্গে কাজ করলেও ঢাকার বাইরে কাজ করতে গিয়ে পুলিশ সদর দফতরের অনুমতিসহ কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। এজন্য আরও গতিশীল ও দক্ষ ইউনিটের দরকার যা- পূরণ করতে পারবে পিএটিইউ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র জানায়, নতুন এই ইউনিট ঢাকা থেকে দেশের যে কোন স্থানে নিজস্ব এখতিয়ার বলেই সরাসরি অভিযান চালানো, গ্রেফতার ও তদন্ত কাজ করার সুযোগ পাবে। একজন অতিরিক্ত আইজিপির অধীনে থাকবে ৫৯২ সদস্যের এই বিশেষ শাখা। এ ছাড়া থাকছে একজন ডিআইজি, একজন অতিরিক্ত ডিআইজি ও ৮ জন এসপি পদমর্যাদার কর্মকর্তা। আপাতত রাজধানীতে এর সদর দফতর রাখার প্রস্তাব করা হলেও পরবর্তীতে বিভাগীয় শহরগুলোতে একটি করে আঞ্চলিক ইউনিট থাকবে। সুত্র :- প্রিয় ডট কম

 

janatarpratidin.com /Md. Bappy /01 May 2017

সর্বশেষ