শিরোনাম

চট্টগ্রামের জেলার সোহেল রানা অবৈধ টাকা ও মাদকসহ গ্রেফতার

সর্বশেষ আপডেটঃ ০৭:১২:৫৭ পূর্বাহ্ণ - ২৭ অক্টোবর ২০১৮ | ৩৪৮

নগদ ৪৪ লাখ ৪৫ হাজার টাকা, আড়াই কোটি টাকার এফডিআরসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে আটক করেছে রেলওয়ে থানা পুলিশ।

শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে তাকে ভৈরব থেকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ১২ বোতল ফেন্সিসিল এবং বিভিন্ন ব্যাংকের ১ কোটি ৩০ লাখ টাকার ৩টি চেক জব্দ করা হয়।

রেলওয়ে থানা পুলিশ সুত্রে জানাযায়, মাদক ও বিপুল পরিমাণ টাকা নিয়ে চট্টগ্রাম থেকে ময়মনসিংহ যাচ্ছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজয় এক্সপ্রেস ট্রেনে অভিযান চালায় ভৈরব রেলওয়ে থানা পুলিশ। ট্রেনটি পৌনে ১টার দিকে ভৈরব স্টেশনে পৌঁছালে রেলওয়ে পুলিশ একটি কেবিনে তল্লাশি চালায়। এ সময় কেবিনে তল্লাশি চালিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের লাগেজে থাকা ১২ বোতল ফেন্সিডিল ও নগদ ৪৪ লাখ ৪৫ হাজার টাকা পাওয়া যায়।

 

 

পরে তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তার নিজের নামে ১ কোটি ৩০ লাখ টাকার ৩টি চেক ও ১ কোটি টাকার এফডিআর এবং তার স্ত্রী হোসনে আরা পপির নামে ১ কোটি টাকার এফডিআর ও তার শ্যালক রকিবুল হাসানের নামে ৫০ লাখ টাকার এফডিআর জব্দ করা হয়।

সোহেল রানার বাড়ি ময়মনসিংহ নগরীর আরকে মিশন রোডে। বাবার নাম জিন্নাত আলী বিশ্বাস। ১৮ বছর ধরে চাকরি করছেন কারা বিভাগে। গত বছরের ২৭ ডিসেম্বর চট্টগ্রাম কারাগারের জেলার হিসেবে যোগ দেন। এর আগে তিনি এক বছর নরসিংদী কারাগারে জেলার হিসেবে কর্মরত ছিলেন।

রেলওয়ে ভৈরব থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক জেলার সোহেল রানা বিশ্বাস দীর্ঘদিন মাদক ব্যবসাসহ মাদক সেবনে লিপ্ত। জিজ্ঞাসাবাদে সোহেল রানা নিজের এবং ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তার দুর্নীতির তথ্য জানান। তার বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে বলেও ওসি জানান।

সর্বশেষ
%d bloggers like this: