শিরোনাম

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরিফুল হক

সর্বশেষ আপডেটঃ ০২:১৮:১০ অপরাহ্ণ - ০১ মে ২০১৭ | ৪১১

একযুগেরও বেশি সময় ধরে স্থায়ীভাবে কানাডায় বসবাস করছেন কিংবদন্তি অভিনেতা আরিফুল হক। আরিফুল হক তার অভিনয় সত্তা দিয়ে এদেশের চলচ্চিত্রাঙ্গন এবং নাট্যাঙ্গন উভয়ই করেছেন সমৃদ্ধ।

কিন্তু বর্তমানে গুরুতর অসুস্থ হয়ে কানাডার হ্যামিলটন জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান এ অভিনেতা। হাসপাতালে আরিফুল হকের পাশে সার্বক্ষণিকভাবে আছেন তার সহধর্মিনী মেহেরুন্নেসা, ছেলে পিয়াল ও পিয়ালের সহধর্মিনী।

কানাডা থেকে আরিফুল হকের ছেলে সানজার আরিফ পিয়াল জানান, গত ১৬ এপ্রিল আরিফুল হক ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হবার পরপরই তাকে হ্যামিলটনের জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্রুত অস্ত্রোপচার করা হলে আরিফুল হক এবারের মতো বিপদমুক্ত হন। কিন্তু তারপরও বার্ধক্যজনিত নানান সমস্যা রয়েছে তার।

পিয়াল আরোও জানান, বর্তমানে হাসপাতালেই চিকিৎসাধীন আরিফুল হক। বয়সের ভারে যেমন আরিফুল হক অনেকটাই দুর্বল হয়ে পড়েছিলেন। বর্তমানে তার কথাও বেশ জড়িয়ে যাচ্ছে। পিয়াল তার অসুস্থ বাবার দ্রুত আরোগ্য কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ভালোবেসেই ছাত্রজীবনে বেছে নিয়েছিলেন সাংস্কৃতিক অঙ্গন। ছোটবেলা থেকেই নিজেকে একজন সঙ্গীত শিল্পী হিসেবেই প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন আরিফুল হক। তাই সাধারণ শিক্ষার পাশাপাশি তিনি কলকাতার ‘দক্ষিণী’ সঙ্গীত বিদ্যালয় থেকে রবীন্দ্র সঙ্গীতের উপর চার বছরের ডিপ্লোমা কোর্সও সম্পন্ন করেন।

একসময় টেলিভিশনে অভিনয়ের সুযোগ আসে। এরপর থেকে অভিনয়েই নিজেকে জড়িয়ে নেন সরকারি চাকরী করার পাশাপাশি। প্রয়াত আতিকুল হক চৌধুরীর নির্দেশনায় একুশে ফেব্রুয়ারির একটি নাটকে অভিনয়ের পর দর্শকের কাছ থেকে ব্যাপক সাড়া পান তিনি। উত্তম কুমারের সঙ্গে ‘উত্তরায়ণ’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি। এটি নির্মাণ করেছিলেন বিভূতি লাহা।

গুণী এই চলচ্চিত্রাভিনেতা সর্বশেষ একে এম ফিরোজ বাবু পরিচালিত ‘প্রেম বিষাদ’ এবং প্রয়াত খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘গহীনে’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। জীবনের প্রয়োজেনই তিনি ২০০০ সালে সপরিবারে কানাডায় স্থায়ী হন। ২০১২ সালে তিনি সর্বশেষ দেশে এসেছিলেন। সর্বশেষ গত ১৫ নভেম্বর দেশে এসে আবার ২ ডিসেম্বর কানাডা ফিরে যান তিনি।

 

janatarpratidin.com /Md. Bappy /01 May 2017

সর্বশেষ