শিরোনাম

গাজীপুরে বিস্ফোরণ: নিহত ৩ শ্রমিক আসামি

সর্বশেষ আপডেটঃ ০২:৪৮:২৪ পূর্বাহ্ণ - ০৬ জুলাই ২০১৭ | ৩৬৯

গাজীপুরের মাল্টি ফ্যাবস লিমিটেড নামের পোশাক কারখানায় সোমবার বয়লার বিস্ফোরণে ১৩ জন নিহত এবং অর্ধশত আহত হওয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। এতে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮/১০ জনকে আসামি করা হয়েছে। উল্লেখিত তিনজনই সোমবারের ওই ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ হয়ে মারা গেছেন।

এই তিনজন হলেন- কারখানার বয়লার অপারেটর আব্দুস সালাম (৪৮), শ্রমিক মনছুরুল হক (৪১) ও এরশাদ হোসেন (৩৭)। তাদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ আনা হয়েছে।

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুর রশীদ বাদি হয়ে মঙ্গলবার সন্ধ্যায় মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২৪ জুন বয়লারটির মেয়াদ শেষ হয় এবং তা নবায়নের জন্য আবেদন করেছে কর্তৃপক্ষ। কিন্তু কারখানা ছুটি থাকা অবস্থায়ই অপারেটর আব্দুস সালাম ও অন্যান্যরা তা চালুর চেষ্টা করেন। ২৫ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত কারখানায় নয় দিনের ছুটি ছিল। ৪ জুলাই কারখানা খোলার কথা থাকলেও ৩ জুলাই সন্ধ্যায়ই শ্রমিকরা বয়লার ঠিক আছে কিনা তা দেখার জন্য কর্তৃপক্ষকে না জানিয়ে তা চালু করেন।

এ ব্যাপারে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, ‘আসামিরা দোষী কিনা, তা তদন্ত করে দেখা হবে। দোষী না হলে অভিযোগপত্র থেকে তাদের নাম বাদ দেওয়া হবে। আর যদি কেউ মারা যায় তাহলে এমনিতেই বিচারের পর্যায়ে তার নাম বাদ দেওয়া হয়।’

 

janatarpratidin.com / Md. Bappy / 06 July 2017

 

সর্বশেষ
%d bloggers like this: