শিরোনাম

গাজীপুরে জুস পান করে অসুস্থ মা ও চার সন্তান

সর্বশেষ আপডেটঃ ১২:২৬:০৯ পূর্বাহ্ণ - ২৯ এপ্রিল ২০১৭ | ৩৮২

গাজীপুরের টঙ্গীর বড়বাড়ি এলাকায় বোতলজাত জুস পান করে এক নারী ও তাঁর চার সন্তান অসুস্থ হয়ে পড়েছেন।

শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

অসুস্থ পাঁচজন হলো মমতা বেগম (৩৬), তাঁর দুই ছেলে মমিনুল (১২), মাজিদুল (১০) ও দুই মেয়ে মর্জিনা (১৮) ও রোজিনা (৭)। তাদের মধ্যে তিন শিশুকে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থ নারীর স্বামী মোফাজ্জল হোসেন জানান, তিনি পরিবার নিয়ে  টঙ্গীর বড়বাড়ি এলাকায় ভাড়া থাকেন। তিনি জন্মান্ধ, ভিক্ষা করেন। তাঁর স্ত্রী মমতা পোশাক কারখানায় চাকরি করেন। ছোট তিন সন্তান বেসরকারি সংস্থা ব্র্যাকের স্কুলে পড়ে।

মোফাজ্জল আরো জানান, আজ বেলা ১১টার দিকে তাঁদের এক পরিচিত ব্যক্তি এক লিটারের একটি  জুস এনে শিশুদের দেন।  পরিবারের পাঁচজনই সেই জুস পান করে। এরপর ধীরে ধীরে পাঁচজনই অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে তাঁর স্ত্রী মমতা বেগম ও মেয়ে মর্জিনাকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। শিশু মমিনুল, মাজিদুল ও রোজিনাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, তিনটি শিশুই বর্তমানে ২১০ নম্বর ওয়ার্ডে (শিশু ওয়ার্ড) ভর্তি আছে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা নূনযিরুল মোহসিনিন মিম জানান, জুস খেয়ে তিন শিশু অসুস্থ হয়ে এসেছে। তাদের ভর্তি করা হয়েছে।

ঢামেকের এই চিকিৎসক জানান, গরমে সবার একসঙ্গে অসুস্থ হওয়ার কথা নয়। দুটি কারণে এমনটি হতে পারে। প্রথমটি ফুড পয়জনিং, দ্বিতীয়টি জুসের সঙ্গে কিছু মিশিয়ে খাওয়ানো। তিনি আরো জানান, ৭২ ঘণ্টা পর এই শিশুদের অবস্থা সম্পর্কে জানানো যাবে।

 

janatarpratidin.com /Md. Bappy /29 April 2017

সর্বশেষ