শিরোনাম

খালেদা জিয়ার আবেদনের শুনানি সোমবার

সর্বশেষ আপডেটঃ ০৪:৪৬:৪১ অপরাহ্ণ - ০৭ মে ২০১৭ | ৩৩২

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পরিবর্তন চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবেদনের শুনানি সোমবার (৮ মে) অনুষ্ঠিত হবে।

রোববার দুপুরে হাইকোর্টের একটি ডিভিশিন বেঞ্চ এ আদেশ দেন। গত ২৬ এপ্রিল এ আবেদনটি করেছিলেন খালেদা জিয়ার আইনজীবী জাকির হোসেন ভূইয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারক ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত দুদকের আইন শাখার পরিচালক ছিলেন। সে সময় তিনি এই মামলাটি পর্যবেক্ষণ করেন। যেহেতু তিনি এ মামলাটির বিষয়ে দুদকের পক্ষে কাজ করেছেন এজন্য তার আদালতে মামলাটি শুনানি না করতে আবেদন করেন খালেদা জিয়া।

এর আগে গত ১৩ এপ্রিল কামরুল হোসেন মোল্লার আদালতে আবেদন করা হলে তিনি সেটি নাকচ করে দেন। পরবর্তী সময়ে খালেদা জিয়া হাইকোর্টে আবেদন করেন। যার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আজ এ আদেশ দেন।

উল্লেখ্য, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়। খালেদা জিয়া ছাড়াও এ মামলার অপর আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জন।

 

janatarpratidin.com /Md. Bappy /07 May 201

 

সর্বশেষ