শিরোনাম

কোচিং ও গাইড বন্ধে আইন হচ্ছে : শিক্ষামন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০৫:০৮:০৯ অপরাহ্ণ - ২৯ এপ্রিল ২০১৭ | ৪২০

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কোচিং সেন্টার ও গাইড বই বন্ধ করতে আইন করা হচ্ছে। শিক্ষকদের মধ্যে যারা এসব ব্যবসার সঙ্গে জড়িত তদের এ আইনের আওতায় আনা হবে।

শনিবার দুপুরে রাজধানীর নিকুঞ্জে হোটেল লা মেরিডিয়ানে জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নিয়ে ‘কানেক্টিং ক্লাসরুমের ওরিয়েন্টেশন প্রোগ্রামে এ কথা বলেন মন্ত্রী। অনুষ্ঠানটি আয়োজন করে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের অনেকেই ক্লাসে ভালো করে পড়ান না। তারা কোচিংয়ে আসার পরামর্শ দেন শিক্ষার্থীদের। তাদেরকে অনেক সতর্কবাণী দিয়েও কোন কাজ হচ্ছে না দেখে আমরা আইন করতে যাচ্ছি এখন।

তিনি বলেন, শিক্ষকরা আমারদের মাথার মণি। কিন্তু কিছু শিক্ষকের কারণে সেটিকে কলুষিত হতে দেয়া যাবে না। কোন কুলাঙ্গার যাতে এই পেশায় থাকতে বা প্রবেশ করতে না পারে সে দিকে আমরা সজাগ থাকছি।

নুরুল ইসলাম নাহিদ বলেন, এখন অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার সময়। আমি বিশ্বাস করি, শিক্ষা মন্ত্রণালয় ও ব্রিটিশ কাউন্সিলের যৌথ উদ্যোগ শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শিক্ষার লক্ষ্য অর্জনে সহায়ক হবে।

ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশস্থ কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম বলেন, শিক্ষার্থীদের একুশ শতকের জ্ঞান ও দক্ষতা অর্জনে আমরা ভূমিকা পালন করতে প্রতিশ্রুতিবদ্ধ। আর এ লক্ষ্য অর্জনে আমরা শিক্ষকদের প্রয়োজনীয় দক্ষতা অর্জনে সহায়তা করে যাচ্ছি। যাতে করে শিক্ষকরা শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে পারবেন।

 

janatarpratidin.com /Md. Bappy /29 April 2017

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর