শিরোনাম

এবারের আইপিএল ফাইনালটি তাহলে পাতানো হয়েছিল

সর্বশেষ আপডেটঃ ০২:৫৯:০৫ অপরাহ্ণ - ২৩ মে ২০১৭ | ৪১৩

এবারের আইপিএল ফাইনালটি তাহলে পাতানো হয়েছিল! অন্তত একটা সন্দেহ জাগছেই। আর এই প্রশ্ন তুলেছেন এক অজ্ঞাত পরিচয়ধারী।

ওই ব্যক্তির টুইটারে দেখা যায়, ৩ মে থেকে ২০ মে পর্যন্ত আইপিএল নিয়ে তিনি যতগুলো ভবিষ্যদ্বাণী করেছেন, সবই মিলছে হুবহু। সর্বশেষ ফাইনাল ম্যাচের আগে কয়েকটা টুইট করেছেন তিনি। তাও পুরোপুরি মিলছে। এমন ঘটনা দেখে অনেকের প্রশ্ন, পাতানো ছিল আইপিএল ফাইনাল?

ফাইনাল হয়েছিল ২১ মে রাতে। কিন্তু ২০ মে ওই ব্যক্তি টুইটে বলেন পুনেকে মুম্বাই ১ রানে হারাবে। মুম্বাই আগে ব্যাট করে ১২০-১৩০ করবে। আর শেষ ওভারে জিতবে মুম্বাই।

এখানেই শেষ নয়, ম্যাচে কোনো নো বল হবে না। স্মিথ সর্বোচ্চ রান সংগ্রহ করবে। তার স্ট্রাইক রেট ১০০ এর কম থাকবে। পোলার্ড একটি ছয় মারবে। ত্রিপতি ও প্যাটেল ১০ রানের আগে সাজঘরে ফিরবে। পুনে আগে বোলিং করবে। ম্যাচ শেষে দেখা যায় তার ভবিষ্যৎবাণী অক্ষরে অক্ষরে মিলে গেল।

ফাইনাল ম্যাচের চিত্রনাট্য ছিল এমন-রুদ্ধশ্বাস লড়াইয়ে পুনের স্বপ্নভঙ্গ করে ১ রানে জিতে হ্যাটট্রিক শিরোপা জিতল মুম্বাই ইন্ডিয়ানস। আগে ব্যাট করে ১২৯ রান সংগ্রহ করে মুম্বাই। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন কুনাল পাণ্ডে। এছাড়া ২৪ রান করেন রহিত শর্মা, হার্দিক পাণ্ডে ১০, জনসন ১৩, রাইডু ১২ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি।

পুনের হয়ে এদিন বল হাতে ২টি করে উইকেট শিকার করেন জয়দেব, জাম্পা এবং ড্যানিয়েল। এ তিনজন ছাড়াও হাত ঘুরান আরও তিন বোলার। কিন্তু তারা উইকেটের দেখো পাননি। মামুলি টার্গেট। তবুও হতাশ করেন পুনে। ১৭ রানের মাথায় ওপেনার রাহল বিদায় নেন। রাহানে আর স্মিথ দলের দায়িত্ব কাঁধে নিয়ে এগোতে থাকেন। কিন্তু ব্যক্তিগত ৪৪ রান করে সাজঘরে ফিরে যান রাহানে।

এরপরেই আত্মঘাতীর মিছিলে যোগ দেয় পুনের ব্যাটসম্যানরা। এক পাশ থেকে খানিকটা সময় দলের হাল ধরে রাখেন স্মিথ। তাতে অবশ্য লাভ হয়নি। একটা সময় তাকেও ফিরতে হয়। ৫১ রানে তাকে থামান জনসন। মুম্বাইয়ের হয়ে বল হাতে একাই তিন উইকেট ঝুলিতে পুরেছেন জনসন। বুমরাহ নিয়েছেন ২টি উইকেট। উইকেট নিতে পারেননি মালিঙ্গা। ৪ ওভারে ২১ রান খরচ করেছেন এই লঙ্কান।

janatarpratidin.com / Md. Bappy / 23 May 2017

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর
%d bloggers like this: