শিরোনাম

এদেশের নারীর সফলতা বিশ্বে প্রশংসিত

সর্বশেষ আপডেটঃ ১২:৪৯:৪৬ পূর্বাহ্ণ - ৩০ এপ্রিল ২০১৭ | ১৭৪

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি বলেছেন, সরকারের নারীবান্ধব উদ্যোগ ও নারীর ক্ষমতায়ন বিশ্বের নজর কাড়তে সক্ষম হয়েছে। এদেশে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীর সফলতা বিশ্বে প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নারীকে মূল স্রোতধারায় সম্পৃক্ত করে উন্নয়নের কাজ এগিয়ে নিচ্ছে।

শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ সফল নারীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্ত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন এমপি, সচিব নাছিমা বেগম ও মহিলা অধিদফতরের মহাপরিচালক বেগম সাহিন আহমেদ চৌধুরী প্রমুখ।

ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের নারীরা এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। সফলতা অর্জনকারী নারীরা দেশের উন্নয়ন ও ক্ষমাতায়নের প্রতিচ্ছবি।

অনুষ্ঠানে ঢাকা বিভাগে অর্থনৈতিক, শিক্ষা ও সামাজিক উন্নয়নে সাফলতা অর্জনকারী নারীদের সংবর্ধনা দেয়া হয়।

ঢাকা বিভাগে পাঁচটি ক্যাটাগরিতে নারীর সফলতা নির্বাচন করা হয়েছে। এর মধ্যে রয়েছে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে সমাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখা।

ঢাকা বিভাগের সবগুলো জেলা থেকে প্যানেল বিচারকের মাধ্যমে প্রাথমিকভাবে ৬৫ জন থেকে ১০ জনকে নির্বাচিত করা হয়। পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিত ৫ জনকে সম্মাননা সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।

 

janatarpratidin.com /Md. Bappy /30 April 2017

সর্বশেষ