শিরোনাম

অপপ্রচার মোকাবেলায় প্রচারণা বাড়াতে হবে : ওয়াজেদ জয়

সর্বশেষ আপডেটঃ ০৪:২৮:৫৯ অপরাহ্ণ - ০৭ মে ২০১৭ | ৩৫৩

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দুর্নীতি করেছে বিএনপি, সন্ত্রাস করেছে জামায়াত। আর এখন তারা আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচার মোকাবেলায় প্রচারণা বাড়াতে হবে আমাদের।

আজ রোববার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে আয়োজিত ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সংসদ সদস্যদের করণীয়’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায়  তিনি এ কথা বলেন।

এ সময় অপপ্রচার মোকাবেলা ও তরুণদের কাছে টানতে সরকারের উন্নয়ন কাজের প্রচারে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যদের সক্রিয় হওয়ার আহ্বান জানান তিনি।

কর্মশালায় সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমাদের তরুণরা কিন্তু এখন আর খবরের কাগজ পড়ে না। খবরের কাগজে শুধু আমাদের ওই সুশীল বাবুদের মতামতই দেখা যায়। তরুণরা ওটা পাত্তা দেয় না। তরুণরা টেলিভিশনটাই বেশি দেখে। তবে সবচেয়ে বেশি খবর তারা পায় সোশ্যাল মিডিয়া থেকে। সে কারণে আমাদের জন্য সোশ্যাল মিডিয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সোশ্যাল মিডিয়াগুলোতে যদি আমাদের প্রচার রাখতে পারি, তাহলে তরুণ ভোটাররাও আওয়ামী লীগের ভোটার হয়ে থাকবে।’

জয় বলেন, শুধু কাজ করলে হবে না, মানুষকে জানিয়ে দিতে হবে আমরা কি করছি, আওয়ামী লীগ কি করছে? বিদ্যুৎ কেন্দ্র নিজে নিজে বানায় না, পদ্মা সেতু নিজে নিজে বানাচ্ছে না। এটা বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের সিদ্ধান্তে হচ্ছে। আমরা এটার টাকা জোগাড় করে দিয়েছি, আমরা পরিশ্রম করছি।

কর্মশালা উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এদিন কর্মশালায় অন্তত ৫০ জন সংসদ সদস্য অংশ নিয়েছেন। আগামী দু’দিনে আরও শতাধিক সংসদ সদস্যের এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়ার কথা রয়েছে।

janatarpratidin.com /Md. Bappy /07 May 201

 

সর্বশেষ