শিরোনাম

অগ্রণী ব্যাংকে নিয়োগ আমরণ অনশনের ঘোষণা মুক্তিযোদ্ধা সন্তানদের

সর্বশেষ আপডেটঃ ০২:৫৪:৪১ অপরাহ্ণ - ৩০ এপ্রিল ২০১৭ | ২৪৪

মুক্তিযোদ্ধা কোটায় অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে সুপারিশপ্রাপ্তির নয় মাস পেরিয়ে গেলেও এখনো নিয়োগ না দেয়ায় মানববন্ধন করেছে ৬৫৫ জন মুক্তিযোদ্ধা সন্তান। দুই কার্যদিবসের মধ্যে নিয়োগপত্র না দিলে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধা সন্তানরা।

রবিবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, নিয়োগের সকল প্রক্রিয়া সম্পন্ন হলেও ব্যাংক কর্তৃপক্ষ নানা অজুহাতে আমাদের নিয়োগ আটকে রেখেছে। সমসাময়িক সময়ে বাংলাদেশ কৃষি ব্যাংক এবং জিটিসিএলের ফলাফল প্রকাশিত হয় এবং নির্বাচিত প্রার্থীরা মন্ত্রণালয়ের ভেরিফিকেশন ছাড়াই ইতোমধ্যে নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন।

তারা বলেন, সম্প্রতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর হস্তক্ষেপে মন্ত্রণালয়ের প্রত্যয়ন শাখা কর্তৃক শর্তসাপেক্ষে যোগদানের অনুমতিপত্র ব্যাংক কর্তৃপক্ষকে দেয়া হলেও নানা অজুহাতে তারা যোগদানে বিলম্ব করছে।

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা বীর বিক্রম হেমায়েত উদ্দিনের ছেলে জহিরুদ্দিন জুয়েল ক্ষোভ প্রকাশ করে বলেন, ইতোমধ্যে চাকরিতে যোগদানের জন্য সকল প্রক্রিয়া শেষ হলেও আমাদের নিয়োগ দিতে দীর্ঘসূত্রিতা করছে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ। পুলিশি ভেরিফিকেশন এবং মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে সনদ যাচাই-বাছাইয়ের কথা বলে নিয়োগে দীর্ঘসূত্রিতা করা হচ্ছে।

ক্ষোভ প্রকাশ করে জুয়েল বলেন, ‘সুপারিশ পাওয়ার প্রায় নয় মাস পেরিয়ে গেলেও আমরা চাকরিতে যোগদান করতে পারছি না। আগামী দুই কার্যদিবসের মধ্যে নিয়োগপত্র না ছাড়লে শহীদ মিনারে পরিবারসহ আমরণ অনশন করব।’ এতে কারো ক্ষতি হলে তার দায়ভার অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষকে নিতে হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২০১৫ সালের এপ্রিল মাসে অগ্রণী ব্যাংক মুক্তিযোদ্ধা কোটায় শূন্যপদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ২০১৬ সালের ২৪ আগস্ট লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে ৬৫৫ জনকে চূড়ান্তভাবে নিয়োগের জন্য নির্বাচিত করা হয়। কিন্তু ব্যাংকের বিজ্ঞপ্তি অনুযায়ী পুলিশের যাচাই-বাছাই এবং মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সনদ যাচাই বাছায়ের পর তাদের নিয়োগ দেওয়ার কথা বলা হয়। কিন্তু চূড়ান্তভাবে নির্বাচিতদের এখনো নিয়োগ না দেয়ায় আন্দোলনে নামে মুক্তিযোদ্ধা সন্তানরা।

 

janatarpratidin.com /Md. Bappy /30 April 2017

সর্বশেষ