শিরোনাম

২৩ নং ওয়ার্ডে বর্গাচাষী কৃষকের  ধান ক্ষেত  পর্যবেক্ষন করেন  ময়মনসিংহ মহানগর কৃষকলীগ। 

সর্বশেষ আপডেটঃ ০৯:১৯:২৮ অপরাহ্ণ - ০৫ জুন ২০২০ | ৪০
কৃষক বাঁচলে,বাঁচবে দেশ, প্রধানমন্ত্রী কৃষক রত্ন শেখ হাসিনার নির্দেশে এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির আহবানে করোনা ভাইরাসের এই দুঃসময়ে শ্রমিক সংকট হয়ে পড়ায় অসহায় কৃষকের পাশে সর্বদা কাজ করছেন ময়মনসিংহ মহানগর কৃষকলীগ
আজ( ৫ ই জুন) শুক্রবার ময়মনসিংহ নগরীর ২৩ নং ওয়ার্ড সুতিয়াখালি সংলগ্ন বর্গাচাষী কৃষক হেলিম মিয়া, শফিক মিয়া, কুদ্দুস মিয়া, শওকত বেপারী ও আজিম উদ্দিন বেপারীর  ধান ক্ষেত পরিদর্শন করেন মময়মনসিংহ মহানগর কৃষকলীগের সাধারন সম্পাদক মোঃ আবুল হাশেম রায়হান।
ধান কাটা পর্যবেক্ষন শেষে ময়মনসিংহ মহানগর  কৃষকলীগের  সাধারণ সম্পাদক মোঃ আবুল হাশেম রায়হান বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি  কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ ও বিপ্লবী সাধারণ সম্পাদক এড. উম্মে কুলসুম  স্মৃতি  (এমপির) আহবানে সারা বাংলাদেশের কৃষকের পাশে থেকে ধান কাটার গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে আমরা ময়মনসিংহ মহানগর কৃষকলীগ নগরীর ৩৩ টি ওয়ার্ডের মধ্যে  বর্ধিত ১২ টি ওয়ার্ড রয়েছে, যা কৃষি সম্পৃক্ত এলাকা  আমরা ময়মনসিংহ মহানগর কৃষকলীগ দেশের এই ক্রান্তিলগ্নে  কৃষকের পাশে দাঁড়িয়ে  ধান কাটা  কার্যক্রম শতভাগ সমাপ্তি  করেছি। 
ময়মনসিংহ মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক বলেন করুণা দুর্যোগকালীন সময়ে  ময়মনসিংহ মহানগর কৃষক লীগ ধান কাটার গৃহীত কর্মসূচিকে শতভাগ শেষ করার পরও আমরা মহানগর কৃষকলীগের নেতাকর্মীরা মিলে একটি ছোট পরিসরে মিটিংয়ের আয়োজন করি সামাজিক দূরত্ব বজায় রেখে।
মিটিংয়ে মহানগর কৃষকলীগের  সাধারন সম্পাদকের নেতৃত্বে মিটিং এ সিদ্ধান্ত হয়েছে নগরীর ৩৩ টি ওয়ার্ডের মধ্যে ১২ টি বর্ধিত ওয়ার্ড কৃষি সম্পৃক্ত এলায়। আমরা বিভিন্ন ওয়ার্ডে খোঁজখবর নিয়ে ধান কাটার কার্যক্রম  ইতিমধ্যে শেষ করেছি। তারপরও আমরা  এখনো যদি কোনো বর্গাচাষীর ক্ষেতের ধান কাটার কার্যক্রম অসমাপ্ত রয়েছে কিনা না তা আমরা মনিটরিং করছি।
মিটিং এর সিদ্ধান্ত অনুযায়ী আজ শুক্রবার আমরা মহানগর কৃষকলীগ ২৩ নং ওয়ার্ড সুতিয়াখালী এলাকা সংলগ্ন বেশকিছু বর্গাচাষী কৃষকের ধান ক্ষেত পরিদর্শন করে দেখি যে তাদের ক্ষেতের ধান  প্রায় শতভাগ কাটা শেষ হয়ে গেছে।
সাধারণ সম্পাদক  আবুল হাশেম রায়হান কৃষকের সাথে কথা বলে জানেন যে দুই একটি কৃষকের ধান ক্ষেত বৃষ্টি জনিত কারণে কাটতে পারি নাই তা মহানগর কৃষকলীগের  সাধারন সম্পাদক মোঃ আবুল হাশেম রায়হান সিদ্ধান্ত দিয়েছেন  যে কয়টি কৃষকের ধান কাটা শেষ হয়নি তাদের ধান কাটার কার্যক্রম  ওয়ার্ড কৃষক লীগের সভাপতি ভবতুষ  ও সাধারণ সম্পাদক আঃ মান্নান এর যৌথ উদ্যোগে কৃষকের অসমাপ্ত ধান কাটার কার্যক্রম  সমাপ্ত করে দিবেন বলে জনান।
বর্তমান  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। তাই এই সরকার কৃষকদের পাশে অতীতেও ছিল, বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে।
ময়মনসিংহ মহানগর কৃষকলীগ সর্বদা বর্গাচাষী কৃষকের পাশে  থেকে  ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়ার গৃহীত  কার্যক্রমকে  নগরবাসীরা সাদুবাদ ও অভিনন্দন জানিয়েছেন। সেই সাথে  মানবসেবা  সর্বমহলে প্রশংসিত হয়েছেন।
সর্বশেষ
জনপ্রিয় খবর