শিরোনাম

“২১শে আগষ্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে মির্জা ফখরুলের বক্তব্যে- প্রশ্ন করেন রকিব”

সর্বশেষ আপডেটঃ ০৭:১৬:২৪ পূর্বাহ্ণ - ১০ অক্টোবর ২০১৮ | ৮,৭২৯

আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যা করে দলের শীর্ষ নেতৃত্ব নির্মূল করাই ছিল ২১শে আগস্ট গ্রেনেড হামলার মূল লক্ষ্য। বিএনপির তৎকালীন যুগ্ম মহাসচিব তারেক রহমান, বিএনপির তৎকালীন সাংসদ, মন্ত্রী ও গোয়েন্দা সংস্হাগুলির কর্মকর্তাদের সহযোগিতায় গঠন জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদকে দিয়ে এ হামলা চালায়।

এ মামলার চার্জশিটের তথ্য অনুযায়ী এ মামলার অন্যতম পৃষ্ঠপোষক বিএনপির তৎকালীন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান! ২১শে আগস্ট মুফতি হান্নানের নেতৃত্বে ১২ জন জঙ্গি আওয়ামী লীগের সমাবেশে হামলা করে এ হামলার জন্য বায়ান্ন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় সি আই ডি এদের মধ্যে অন্য মামলায় তিনজনের ফাঁসি কার্যকর হয়েছে বাকি ৪৯ জনের মধ্যে ১৮ জন পলাতক আর সবাই কারাগারে আটক আছেন।

আজ এ মামলার রায় প্রকাশ নিয়ে দলটির মহাসচিব মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন , রাজনৈতিক কারণে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের জড়ানোর চক্রান্ত চলছে। এমন অভিযোগ করেছেন, দলটির মহাসচিব- মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাঁর দাবি, এই হামলার ঘটনায় রাজনৈতিকভাবে সুবিধা নিয়েছে আওয়ামী লীগ। তবে সরকারের সব অপচেস্টা মোকাবেলায় ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বিএনপি মহাসচিবের এমন বক্তব্যে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতি, মোঃ রকিবুল ইসলাম রকিব তার ফেসবুক ওয়ালে মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে পাল্টা প্রশ্ন করেন; পোস্ট কৃত প্রশ্নে রকিব যা লিখেছেন! তা নিন্মে হুবহু তুলে ধরা হলো-

বি এন পির মহাসচিব মির্জা আলমগীর সাহেব; আপনি আজ আপনার দলীয় কার্যালয়ে বসে কত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে-

“২০০৪ সালের একুশে আগস্ট গ্রেনেড হামলা ও এই মামলার রায়ের প্রসঙ্গে সংবাদ সম্মেলন মাধ্যমে  মিথ্যার যে খেই উড়ালেন! তা নিয়ে মির্জা আলমগীর সাহেব-!? পুরো জাতির পক্ষে আমার একটা প্রশ্ন?

ধরেন,

(বিএনপি ও জামাতের সিদ্ধান্ত মোতাবেক)

“খালেদা জিয়ার নেতৃত্বে” আপনি এবং আপনার দলের জাতীয় নেতৃবৃন্দ সহ সারা দেশ থেকে আসা হাজার হাজার নেতাকর্মী, সাধারণ প্রতিবাদী জনতা নিয়ে দেশের অরাজক পরিস্থিতি মোকাবেলায়-

“২০০৪ সালের ২১শে আগষ্টের” মতন “সন্ত্রাস বিরোধী” অথবা এমন কোন প্রতিবাদ সমাবেশ পালন করতেছেন আর ঠিক সেই মুহুর্তে সমাবেশ স্থলে- রাষ্ট্রীয় মদতে খালেদা জিয়াকে হত্যা করা সহ! বিএনপিকে নিশ্চিহ্ন! করার জন্য যদি এমন বিধ্বংসী গ্রেনেড হামলা করা হয়!

এবং আপনি যদি এই হামলায় আক্রান্ত হতেন! সাথে আপনার সহধর্মিনী নিহত হত! ও দলের অনেক নেতা-কর্মী আহত ও নিহত হত!!

তাহলে এই জঘন্য হামলার বিষয়টা আপনি ও আপনার দলের নেতা কর্মীরা কিভাবে দেখতেন? আর কি ভাবতেন? কি করতেন?

বিঃদ্র- “২০০৪-১৮” পর্যন্ত সময় কাল ১৪ বছর মাত্র! জাতি কিন্তু জ্ঞাত!

প্রত্যাশা করছি, বিজ্ঞ আদালতের কাছে উক্ত ঘটনায় জড়িত প্রকৃত আসামীদের ন্যায় বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবী জানাচ্ছি।

মোঃ রকিবুল ইসলাম রকিব

সভাপতি 

ময়মনসিংহ্ জেলা ছাত্রলীগ

সর্বশেষ
জনপ্রিয় খবর